kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

ফখরুল বললেন

নিজেদের সুরক্ষায় দুর্নীতি করছে সরকার

নিজস্ব প্রতিবেদক   

৬ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার তাদের নিজেদের সুরক্ষার জন্য দুর্নীতি করছে। সেই দুর্নীতির টাকা দিয়ে বাইরে তারা বাড়িঘর নির্মাণ করছে, সেখানে তারা বসবাসের ব্যবস্থা নিচ্ছে।

গতকাল সকালে ও দুপুরে রাজধানীতে অনুষ্ঠিত পৃথক দুটি অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সাহায্যার্থে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে ফখরুল বলেন, ‘আমরা এমন একটা রাষ্ট্রে বাস করছি, যে রাষ্ট্রে আমাদের জীবনের কোনো নিরাপত্তা নেই। কার কখন কী ঘটবে—সেটা আপনার নিরাপত্তা, স্বাস্থ্য বা জীবনের যেকোনো দিকই হোক না কেন, কোথাও কোনো সুরক্ষা নেই।’

ফখরুল বলেন, আইনজীবী শাহদীন মালিক কয়েক দিন আগে বলেছেন, বাংলাদেশের নাগরিকের কোনো সুরক্ষা নেই। তাঁর ওই বক্তব্যের ওপর একটি পত্রিকায় জরিপ করা হয়। সেখানে শতকরা ৯৩ জন ওই বক্তব্যকে সমর্থন করেছে। ছোট্ট ছোট্ট বাচ্চা মেয়েকে ধর্ষণ করা হচ্ছে, গলা কেটে ফেলে দেওয়া হচ্ছে, প্রকাশ্য দিবালোকে আদালতের ভেতরে খুন করা হচ্ছে, কোথায় রাষ্ট্র? এই সমাজ টিকতে পারে না, এই সমাজ টিকবে না।

তিনি বলেন, হাসপাতালে রোগীদের চিকিৎসা দিতে পারি না, মশক নিধনের জন্য ওষুধ আনতে পারি না, নিরাপদ সড়ক তৈরি করতে পারি না, উন্নয়ন কোথায়? এই অবস্থা থেকে বেরিয়ে আসতে হবে।

মন্তব্য



সাতদিনের সেরা