kalerkantho

মঙ্গলবার । ৫ ফাল্গুন ১৪২৬ । ১৮ ফেব্রুয়ারি ২০২০। ২৩ জমাদিউস সানি ১৪৪১

স্পিকার বললেন

এসডিজি অর্জনে জনসংখ্যা উন্নয়ন এগিয়ে নিতে হবে

নিজস্ব প্রতিবেদক   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে কর্মদক্ষ করে তোলার ওপর জোর দিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তাঁর মতে, জনসংখ্যার উন্নয়নে নবীন-প্রবীণ, নারী, শিশু সবাইকে গুরুত্ব দিতে হবে। ২০৪০ সালের মধ্যে তরুণদের সম্ভাবনা কাজে লাগানোর জন্য সচেষ্ট হতে সংসদ সদস্যদের একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।

গতকাল রবিবার সংসদ ভবনের শপথকক্ষে জাতীয় সংসদ সচিবালয় ও ইউএনএফপিএ আয়োজিত এক পলিসি ডায়ালগ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন। সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ স ম ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠানে অংশ নেন সংসদের হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ মাহমুদ আল স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ ফ ম রুহুল হক, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. শামসুল হক টুকু, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকার প্রমুখ।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এআইইউবির অধ্যাপক ডা. আহমেদ নিয়াজ এবং স্বাগত বক্তব্য দেন এসপিসিপিডির প্রকল্প পরিচালক এম এ কামাল বিল্লাহ। অনুষ্ঠানে প্যানেল আলোচক হিসেবে বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আতিকুর রহমান এবং স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন। অনুষ্ঠানের মুক্ত আলোচনা সেশনটি সঞ্চালনা করেন সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান।

অনুষ্ঠানে স্পিকার বলেন, ‘আজকের তরুণরা একদিন প্রবীণ হবে। তাই কর্মক্ষম অবস্থায় তরুণদের ভবিষ্যতের পথ রচনা করা খুবই গুরুত্বপূর্ণ।’

মন্তব্য



সাতদিনের সেরা