kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বৃহস্পতিবার

কালের কণ্ঠ ডেস্ক   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বৃহস্পতিবার

যুক্তরাজ্যে সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন। প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম গতকাল রবিবার লন্ডন থেকে টেলিফোনে গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

প্রেসসচিব বলেন, ‘লন্ডনে চিকিৎসা শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বৃহস্পতিবার দেশে ফিরবেন।’ তিনি বলেন, গত ২২ জুলাই লন্ডনের একটি হাসপাতালে প্রধানমন্ত্রীর বাঁ চোখে একটি সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।

এদিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র জানায়, আগামী বুধবার লন্ডনের স্থানীয় সময় বিকেল ৬টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রীকে নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হবে। বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বৃহস্পতিবার সকালে অবতরণের কথা।

গত শনিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে লন্ডনে যুক্তরাজ্য আওয়ামী লীগ আয়োজিত এক নাগরিক সভায় শেখ হাসিনা জানান, তাঁর বাঁ চোখে একটি অস্ত্রোপচার হয়েছে এবং এ জন্য তাঁকে সাবধানে চলাফেরা করতে হচ্ছে। তিনি বলেন, ‘আগামী ৫ আগস্ট চিকিৎসকের সঙ্গে আমার দেখা করার কথা রয়েছে। চিকিৎসক আমার চোখ আবার পরীক্ষা করে দেখবেন। এরপর আমার চশমার পাওয়ার নির্ধারণ করবেন এবং তখন আমি দেশে ফিরব।’

লন্ডন থেকে ৭৫ ফাইল ছেড়েছেন প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্য থেকে এ পর্যন্ত ৭৫টি জরুরি ফাইল ছাড় করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান বলেন, এসব ইলেকট্রনিক ফাইল (ই-ফাইল) প্রধানমন্ত্রী ডিজিটালি ছাড় করেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, এর আগে প্রধানমন্ত্রী জরুরি ফাইলগুলো তাঁর কাছে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন। সূত্র : বাসস।

মন্তব্য



সাতদিনের সেরা