kalerkantho

রবিবার  । ১৫ চৈত্র ১৪২৬। ২৯ মার্চ ২০২০। ৩ শাবান ১৪৪১

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত রোগী ৩০০ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত আরো ৩২ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালসহ সরকারি-বেসরকারি ১১টি হাসপাতালে এসব রোগী ভর্তি হয়েছে। এ নিয়ে গত ৩৫ দিনে (১ জুলাই থেকে ৪ আগস্ট) চট্টগ্রামে ডেঙ্গু রোগী ৩৩১ জনে ঠেকেছে।

এদিকে ডেঙ্গু মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টি, মশার প্রজননস্থল বিনষ্টকরণ, লার্ভা ও মশা নিধন এবং পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম সমন্বয়ের লক্ষ্যে চট্টগ্রাম বিভাগের সব প্রশাসনিক কর্মকর্তাকে ঈদুল আজহার ছুটিতে কর্মস্থল ত্যাগ না করার নির্দেশনা দেওয়া হয়েছে। গতকাল রবিবার চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান স্বাক্ষরিত এক আদেশে এই সিদ্ধান্ত জানানো হয়।

এদিকে চমেক হাসপাতালে মেডিসিনের তিনটি ওয়ার্ডে (১৩, ১৪ ও ১৬ নং) চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের একটি ওয়ার্ডে (১৩ নং) চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। ১৪ ও ১৬ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের (শিশু ছাড়া) ১৩ নম্বর ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের বিশেষভাবে চিকিৎসাসেবা দেওয়ার লক্ষ্যে চমেক হাসপাতাল কর্তৃপক্ষ এই উদ্যোগ নিয়েছে। 

চমেক হাসপাতালের উপপরিচালক ডা. আখতারুল ইসলাম বলেন, গত ২৪ ঘণ্টায় (রবিবার সকাল ৮টা পর্যন্ত) ১৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে। সব মিলিয়ে এখন ৯৪ জন চিকিৎসাধীন। তিনি বলেন, ফেনী থেকে চিকিৎসা নিতে আসা এক শিশুর অবস্থা একটু খারাপ। ফেনী হাসপাতালে ৮-১০ দিন চিকিৎসার পর এখানে নিয়ে আসা হয়। এখন শিশুটি আইসিইউতে চিকিৎসাধীন।

মন্তব্য



সাতদিনের সেরা