kalerkantho

পঞ্চগড়ের ৩৭ ব্যক্তি হজে যেতে পারেননি

পঞ্চগড় প্রতিনিধি   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতারকের খপ্পরে পড়ে সব প্রস্তুতি সম্পন্ন করেও হজে যাওয়া হলো না পঞ্চগড়ের ৩৭ ব্যক্তির। হজে পাঠানোর কথা বলে স্থানীয় মোয়াল্লিমসহ একটি প্রতারকচক্র হাতিয়ে নিয়েছে প্রায় কোটি টাকা। হজের আগমুহূর্তে গাঢাকা দিয়েছে তারা। প্রতারকচক্রের হাতে পড়ে এখন দিশাহারা ভুক্তভোগীরা। টাকা উদ্ধারসহ প্রতারকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তাঁরা।

পবিত্র কাবা শরিফে চলছে মুসলিমবিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় আয়োজন পবিত্র হজের শেষ সময়ের প্রস্তুতি। হজের উদ্দেশে হাজিরা এখন মক্কায় অবস্থান করছেন। অন্যদিকে হজের প্রস্তুতি নিয়ে স্থানীয় মোয়াল্লিমের মাধ্যমে হজ এজেন্সির নির্ধারিত টাকা পরিশোধ করেও হজে যেতে পারছেন না পঞ্চগড়ের এই ৩৭ হজযাত্রী। এখন তাঁদের হজে থাকার কথা ছিল—এটা মনে পড়তেই কান্নায় ভেঙে পড়েন তাঁরা।

জানা গেছে, কেউ জমি বিক্রি করে, গরু বিক্রি করে হজের জন্য টাকা জমা দিয়েছিলেন। কিন্তু স্থানীয় মোয়াল্লিম ওয়াছেদ আলীসহ প্রতারকচক্র তাঁদের কোটি টাকা নিয়ে উধাও হয়ে গেছে।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, ‘আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি। তাঁরা আমাকে জানিয়েছেন, প্রাক-নিবন্ধন হলেও মূল নিবন্ধন না হওয়ায় তাঁদের এবার হজে যাওয়ার কোনো সুযোগ নেই।’

মন্তব্য