kalerkantho

দুই ছাত্রীসহ পাঁচজনকে ধর্ষণ

কালের কণ্ঠ ডেস্ক   

৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



নরসিংদীর শিবপুর ও ময়মনসিংহের ফুলবাড়িয়ায় দুই কিশোরী, নেত্রকোনার মোহনগঞ্জ ও ঢাকার ডেমরায় দুই স্কুলছাত্রী এবং নোয়াখালীর সুবর্ণচরে এক নারীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। শিবপুর ও ফুলবাড়িয়ার দুজন গণধর্ষণের শিকার হয়েছে। অভিযোগ উঠেছে, শিবপুর ও মোহনগঞ্জের ঘটনা দুটি মীমাংসা করা ও ধামাচাপা দেওয়ার চেষ্টা চালিয়েছে প্রভাবশালীরা। প্রতিনিধিদের পাঠানো খবর :

নরসিংদী : গত ২৫ জুলাই রাতে শিবপুর উপজেলার বাঘাব ইউনিয়নে গণধর্ষণের ঘটনাটি ঘটে। পরে ধর্ষণে অভিযুক্তদের বাঁচাতে দেড় লাখ টাকায় ঘটনাটি আপসের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ দুই জনপ্রতিনিধি এক সপ্তাহ ধরে নির্যাতিত কিশোরীর (১৩) পরিবারকে চাপ দেন বলে অভিযোগ। এরপর র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিনের উদ্যোগে কিশোরীর বাবা গত শুক্রবার রাতে পাঁচজনকে আসামি করে শিবপুর মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন।

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) : শনিবার রাতে ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়নে এক কিশোরীকে (১৬) বাসের হেলপার জহিরুল ইসলাম ও তার দুই বন্ধু ধর্ষণ করে বলে অভিযোগ। এ ঘটনায় গতকাল রবিবার তিনজনের বিরুদ্ধে মামলা করেছে নির্যাতিত কিশোরী। জহিরুল ইসলাম (২০) উপজেলার বাকতা ইউনিয়নের কৈয়ারচালা গ্রামের শফিকুল ইসলামের ছেলে। আরো দুই আসামি হলো ভ্যানচালক সাইদুল ইসলাম (২২) ও ফারুক হোসেন (২৩)।

পুলিশ ও মেয়েটির পরিবার জানায়, মেয়েটির সঙ্গে জহিরুলের দুই মাস আগে প্রেমের সম্পর্ক হয়। মাঝেমধ্যে তারা মোবাইল ফোনে কথা বলত। শনিবার বিকেলে মেয়েটিকে অটো ভ্যানগাড়িতে করে বেড়াতে নিয়ে যায় জহিরুল। ঘোরাফেরা শেষে সন্ধ্যায় আছিম কুটিরা গ্রামে রাস্তার পাশে আখক্ষেতে নিয়ে বন্ধুদের সহযোগিতায় তাকে ধর্ষণ করে জহিরুল।

হাওরাঞ্চল : মোহনগঞ্জ উপজেলার সুয়াইর ইউনিয়নে গত বৃহস্পতিবার রাতে এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে গতকাল মামলা করেছেন মেয়েটির চাচাতো ভাই। আসামি খন্দকার বাপ্পী (২৫) একই ইউনিয়নের শেখুরপুর গ্রামের বেলায়েত হোসেনের ছেলে। বাপ্পী বেশ কিছুদিন ধরে দরিদ্র পরিবারের ওই মেয়েটিকে স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করে আসছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে মেয়েটি পাশের তার চাচার বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিল। এ সময় ওত পেতে থাকা বাপ্পী মেয়েটিকে গামছা দিয়ে মুখ বেঁধে বাড়ির পেছনের একটি নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : শনিবার রাতে ডেমরায় ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী (১২) ধর্ষণের শিকার হয়। এ ঘটনায় রাতেই ভুক্তভোগীর মা ডেমরা থানায় ধর্ষণে অভিযুক্ত রুবেল মিয়ার (১৮) বিরুদ্ধে মামলা করেন। রাতেই পুলিশ তাকে গ্রেপ্তার করে গতকাল আদালতে পাঠায়। আদালত তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

নোয়াখালী : সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে গত শনিবার রাতে এক নারীকে ধর্ষণের অভিযোগে গতকাল দুপুরে তিনজনকে আটক করেছে চরজব্বর থানার পুলিশ। আটককৃতরা হলো মোহাম্মদপুর ইউনিয়নের নুর উদ্দিন (৪০), দেলোয়ার মাস্টার (৫০) ও নুরুল হুদা (৩৮)।

মন্তব্য