kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগ

আহ্বায়ক কমিটি নিয়ে কেন্দ্রে অভিযোগ

প্রতিবাদ অব্যাহত

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দলের গঠনতন্ত্র উপক্ষো ও অনিয়মের মাধ্যমে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গঠন করায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগটি গত শুক্রবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দেওয়া হয়। এ ছাড়া আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে গতকাল শনিবারও সোনারগাঁয় প্রতিবাদসভা হয়েছে।

লিখিত অভিযোগে জেলার বর্তমান কমিটির ৩৮ জন নেতা স্বাক্ষর করেন, যাঁদের মধ্যে নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াত আইভী, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার রয়েছেন।

লিখিত অভিযোগে বলা হয়, গত ৩০ জুলাই জেলা সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের আট সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়। কিন্তু জেলা আওয়ামী লীগের সভায় আলোচনা বা কমিটির সদস্যদের মতামত ছাড়া এ কমিটি করা হয়, যা গণতন্ত্রবিরোধী।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল কাদির বলেন, ‘আমরা গত শুক্রবার দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে দেখা করে লিখিত অভিযোগ দিয়েছি। তিনি আমাদের বক্তব্য শুনে এ বিষয়ে কৈফিয়ত চাইবেন বলে আশ্বস্ত করেছেন।’

অন্যদিকে আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে গতকাল প্রতিবাদসভা করে সোনারগাঁ পৌরসভা আওয়ামী লীগ। সভায় পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি গাজী আমজাদ হোসেন সভাপতিত্ব করেন। বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, সাংগঠনিক সম্পাদক সুলতান আহাম্মেদ বাদশা, সোনারগাঁ পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন, পৌরসভা ছাত্রলীগ সভাপতি মাহবুবুর রহমান রবিন প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা