kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বিচার বিভাগকেও সরকার দলীয়করণ করেছে : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রশাসনের পাশাপাশি বিচার বিভাগেও ছাত্রলীগ-যুবলীগ সদস্যদের নিয়োগ দিয়ে বিচার বিভাগকে করায়ত্ত করে ফেলেছে বর্তমান সরকার—এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। গতকাল শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টি ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে আয়োজিত মিছিল শেষে দেওয়া বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

রিজভীর অভিযোগ, উচ্চতর আদালত সবার আশা-ভরসার জায়গা হওয়ার কথা থাকলেও বাস্তব পরিস্থিতি ভিন্ন। তিনি বলেন, ‘আমরা একটা উপন্যাসে পড়েছিলাম, একদিকে সমুদ্র আরেকদিকে শয়তান। যাবে কোথায়? আজকে বাংলাদেশ ঠিক সেই রকম একটা পরিস্থিতির মধ্যে আছে।’ এ অবস্থা থেকে উত্তরণে জনগণকে ঐক্যবদ্ধ করে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য মুক্তিযোদ্ধাদের সোচ্চার হওয়ার আহ্বান জানান এই বিএনপি নেতা।

ডেঙ্গু প্রতিরোধে সরকারি কার্যক্রমের সমালোচনা করে রিজভী আরো বলেন, ‘নিজেরা বাঁচবেন, জনগণ মরুক ডেঙ্গুতে, বন্যায় ভেসে যাক, জলোচ্ছ্বাসে ভেসে যাক। কোনো পরোয়া নেই প্রধানমন্ত্রীর এবং তার সরকারের।’

রিজভীর বক্তব্যের আগে অনুষ্ঠিত মিছিলটি কাকরাইলের নাইটিঙ্গেল রেস্তোঁরা পর্যন্ত গিয়ে আবার কার্যালয়ে ফিরে আসে। মিছিলে রিজভী ছাড়াও বিএনপির মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত,  সাদেক আহমেদ খান প্রমুখ অংশ নেন।

মন্তব্য



সাতদিনের সেরা