kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বিচারপতির প্লট বাতিলের আদেশ হাইকোর্টে স্থগিত

নিজস্ব প্রতিবেদক   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীর নামে উত্তরায় পাঁচ কাঠার প্লট বরাদ্দ বাতিল করে রাজউকের দেওয়া নোটিশের কার্যকারিতা স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে প্লটের বিপরীতে দ্বিতীয় ও তৃতীয় কিস্তির টাকা গ্রহণ করতে রাজউককে নির্দেশ দেওয়া হয়েছে। অন্তর্বর্তীকালীন নির্দেশনার পাশাপাশি রুল জারি করা হয়েছে। 

বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গত বৃহষ্পতিবার ওই আদেশ দেন। হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরীর করা এক রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ওই আদেশ দেওয়া হয়। বিষয়টি গতকাল শনিবার নিশ্চিত করেছেন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী জিনাত হক।

বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ২০০৩ সালের ২৭ আগস্ট হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। ২০০৫ সালের ২৭ আগস্ট তাঁকে হাইকোর্ট বিভাগের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়। সেই থেকে তিনি হাইকোর্টে বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রাজউক থেকে ২০০৪ সালের ১৭ ডিসেম্বর উত্তরা ১৫ নম্বর সেক্টরের ২ নম্বর সড়কে পাঁচ কাঠার একটি প্লট (নম্বর ৯) বরাদ্দ পান। এরই মধ্যে তিনি প্রথম কিস্তির টাকা পরিশোধ করেছেন। কিন্তু ওই প্লট বরাদ্দের আদেশ গত ৯ জুলাই বাতিল করে বিচারপতিকে নোটিশ দেয় রাজউক। রাজউকের ওই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন বিচারপতি নিজেই।

মন্তব্য



সাতদিনের সেরা