kalerkantho

শনিবার। ২০ অগ্রহায়ণ ১৪২৭। ৫ ডিসেম্বর ২০২০। ১৯ রবিউস সানি ১৪৪২

মেয়র নাছির বললেন

চট্টগ্রামে মেট্রো রেলের বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মিরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্পনগর, আনোয়ারায় দেশি-বিদেশি ইকোনমিক জোন চালু হচ্ছে। এগুলো পুরোদমে উৎপাদনে গেলে চট্টগ্রাম নগরে ১৫ লাখ মানুষ বাড়বে। তাই গণপরিবহনকে অগ্রাধিকার দিতে হবে। গণপরিবহনের সমস্যা সমাধানের জন্য এমআরটি বা মেট্রো রেলের বিকল্প নেই।

গতকাল শনিবার দুপুরে চসিক সম্মেলন কক্ষে সিডিএর মেগা প্রকল্প এলিভেটেড এক্সপ্রেসওয়ে ও চসিক এমআরটি সম্পর্কিত এক সমন্বয়সভায় তিনি এসব কথা বলেন। 

সভাপতির বক্তব্যে সিটি মেয়র বলেন, সিডিএর নতুন মাস্টারপ্ল্যানে এমআরটির জায়গা চিহ্নিত করতে হবে। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে গণপরিবহন না বাড়ায় বর্তমানে সমস্যা দেখা দিচ্ছে। তাই ঘনবসতির এই নগরের জন্য গণপরিবহন হিসেবে মেট্রো রেলের বিকল্প নেই।

সভায় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা, সিডিএর প্রধান প্রকৌশলী কাজী হাসান বিন শামস, চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, সিডিএ এক্সপ্রেসওয়ের ডিজাইনার নূর সাদেক প্রমুখ মতামত দেন। এ সময় চসিক চট্টগ্রাম বন্দর, রেলওয়ে, ওয়াসা, সড়ক ও জনপথসহ নগর সেবা সংস্থার প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মন্তব্য