kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

দৌলতদিয়া ঘাটে ঈদে ছয় দিন ট্রাক পারাপার বন্ধ

‘ভিআইপি’র বিশেষ ব্যবস্থা বাতিলসহ নানা উদ্যোগ

রাজবাড়ী প্রতিনিধি   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



‘ভিআইপি’র বিশেষ ব্যবস্থা বাতিলসহ নানা উদ্যোগ

দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বারখ্যাত দৌলতদিয়া ঘাট এলাকায় ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদুর্ভোগ কমাতে নতুন উদ্যোগ নিয়েছে রাজবাড়ী জেলা পুলিশ। ঘাটের বিভিন্ন স্থানে বসানো হচ্ছে সিসি ক্যামেরা। ঈদের আগে তিন দিন ও পরে তিন দিন পণ্যবাহী ট্রাক পারাপার বন্ধ থাকবে। তবে চলবে গরু ও কাঁচামালবাহী ট্রাক, যাত্রীবাহী বাস। এ ছাড়া এসি বাসে চলাচলকারী কথিত ভিআইপিদের জন্য থাকছে না বিশেষ কোনো ব্যবস্থা। অন্য পরিবহনের মতো সিরিয়ালে পার হতে হবে এসি বাসগুলোকে। অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ ও নিয়ন্ত্রণহীনভাবে স্থাপন করা মৌসুমি বাস কাউন্টার পদ্ধতিও বাতিল করার ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল শনিবার দুপুরে রাজবাড়ীর পুলিশ সুপারের কার্যালয়ে ঈদুল আজহা উদ্‌যাপন উপলক্ষে ট্রাফিক

ব্যবস্থাপনাসহ সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময়সভায় এসব ঘোষণা দেওয়া হয়। রাজবাড়ীর পুলিশ সুপার মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার বাস মালিক গ্রুপের নেতারা, পরিবহন শ্রমিক নেতা, বিআইডাব্লিউটিসি, বিআইডাব্লিউটিএ, লঞ্চ মালিক, থ্রি হুইলার মালিক সমিতি, সড়ক ও জনপথ বিভাগ, ফায়ার সার্ভিসসহ দৌলতদিয়া ঘাটসংশ্লিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সভায় পুলিশ সুপার বলেন, যাত্রীদের দুর্ভোগ কমাতে দৌলতদিয়া ঘাট এলাকায় অবৈধ বাস কাউন্টার বন্ধ করা হবে। যত্রতত্র বাস পার্ক করা যাবে না। অতিরিক্ত ভাড়া আদায় করলে নেওয়া হবে আইনি ব্যবস্থা। প্রতিটি বাসে ভাড়ার তালিকা এবং দৌলতদিয়া ঘাট এলাকায় বড় আকারে ওই তালিকা প্রদর্শন করতে হবে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে ২০টি ফেরি এবং ৩৪টি লঞ্চ নিরবচ্ছিন্নভাবে চলাচল করানো, ছয়টি ঘাট সচল রাখা হবে। নাব্যতা সংকট হতে না দেওয়া, লঞ্চে অতিরিক্ত যাত্রী না তোলা, ঘাট এলাকায় পর্যাপ্ত বৈদ্যুতিক বাতি ও টয়লেট স্থাপন, ফেরি আনলোডের পর তা সুষ্ঠুভাবে গন্তেব্যে যাওয়া, প্রতিদিন চার হাজারের বেশি যানবাহন পারাপার, ছিনতাইকারী ও দলালচক্র রোধে ব্যবস্থা নেওয়া হবে।

সভায় আরো বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) ফজলুল করিম, সহকারী পুলিশ সুপার (পাংশা সার্কেল) লাবিব আব্দুল্লাহ, বিআইডাব্লিউটিএ আরিচা ঘাটের সহকারী পরিচালক মাসুদুল হক, বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাটের সহকারী প্রকৌশলী রুহুল আমিন, রাজবাড়ী জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মুরাদ হাসান, ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ফারুক আলম ভুইয়া, মাগুরা বাস মালিক গ্রুপের সড়ক সম্পাদক মো. লিটন, লঞ্চ মালিক রশিদ মল্লিক প্রমুখ।

 

 

 

মন্তব্য



সাতদিনের সেরা