kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

ফেনীতে মতিয়া চৌধুরী

খালেদা জিয়া উন্নয়ন করেননি, বরাদ্দের টাকা লুটেপুটে খেয়েছেন

ফেনী প্রতিনিধি   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



খালেদা জিয়া নিজেকে তিনবারের প্রধানমন্ত্রী দাবি করেন। অথচ তাঁর নিজ নির্বাচনী এলাকায়ও কোনো উন্নয়নকাজ হয়নি। বর্ষা শুরু হলে এলাকার মানুষ মুহুরী-কহুয়া নদীর বেড়িবাঁধ ভেঙে বন্যার পানিতে তলিয়ে যায়। বরাদ্দের টাকা তাঁরা লুটেপুটে খেয়েছেন। এতিমের টাকা খেয়ে জেলে আছেন। দুর্নীতিবাজরা আর কোনো দিন ক্ষমতায় আসতে পারবেন না।

গতকাল শনিবার দুপুরে ফেনীর পরশুরামের ধনিকুণ্ডা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম দাখিল মাদরাসা মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এসব কথা বলেন।

‘ফেনীর মেয়ে খালেদা—গর্ব মোদের আলাদা’ ফেনীর কিছু লোক এমন স্লোগান দেয়—এ কথা উল্লেখ করে মতিয়া চৌধরী প্রশ্ন রাখেন, কী নিয়ে গর্ব করেন? এলাকায় তিনি কী উন্নয়ন করেছেন?

মতিয়া বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেন। পদ্মা সেতু করবেন বলেছেন, পদ্মা সেতু হচ্ছে। তিনি বলেন, ফেনীর মানুষ ভাতও চায় না, কাপড়ও চায় না। জননেত্রী শেখ হাসিনা গত ১০ বছরে সেটির সমাধান দিয়েছেন। এখন ভাত-কাপড়ের অভাব নেই। তারা চায় বন্যা সমস্যার স্থায়ী সমাধান। বিশ্বমোড়লদের রক্তচক্ষু উপেক্ষা করে যদি পদ্মা সেতু হতে পারে, ফেনীর ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়ার বন্যা সমস্যারও স্থায়ী সমাধান হবে। তিনি আরো বলেন, এখানে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বাড়ি হলেও তিনি এই বাঁধ বাঁধেননি। তবে এখন আওয়ামী লীগ সরকারের সময় এখানকার নদী খননও হবে, বাঁধও হবে। মানুষের দুর্ভোগ ও দুর্দশা লাঘব হবে। এ জন্য শেখ হাসিনার সরকার বরাদ্দ দিয়েছে।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল করিম মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদারের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন নাহার লাইলী, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। বক্তব্য দেন জাসদের (ইনু) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান। উপস্থিত ছিলেন সাবেক মহিলা সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সহসভাপতি খায়রুল বাশার মজুমদার ও পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী।

এ ছাড়া ফুলগাজী উপজেলা সদরেও একটি পথসভা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা