kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

সিপিবির কেন্দ্রীয় কমিটির সভা

কৃষক-ক্ষেতমজুর-শ্রমিক ও ছাত্রদের দাবি আদায়ে জানুয়ারিতে রাজধানীতে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক   

৪ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



কৃষক-ক্ষেতমজুর-শ্রমিক ও ছাত্র-জনতার দাবি আদায়ে আগামী বছরের শুরুতে জানুয়ারি মাসে রাজধানী ঢাকায় ‘শীতকালীন সমাবেশ’ অনুষ্ঠানের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল শনিবার পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় ওই সমাবেশের আগে গ্রামাঞ্চল ও শিল্পাঞ্চলে হাজার হাজার কিলোমিটার পদযাত্রার সিদ্ধান্ত গৃহীত হয়।

পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে, সভায় দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও সাংগঠনিক বিষয়াদি আলোচনা হয়। এ সময় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গুতে মৃত্যুবরণকারীদের প্রতি শোক জানানো হয়। এ ক্ষেত্রে সিটি প্রশাসন ও সরকারের উদাসীনতায় তীব্র ক্ষোভ জানানো হয়। ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারকে উদ্যোগ গ্রহণে বাধ্য করতে চাপ প্রয়োগ করার পাশাপাশি পার্টির উদ্যোগে ডেঙ্গু আক্রান্তদের সহযোগিতা করা ও জনসচেতনতা তৈরির জন্য পার্টি কর্মীদের নির্দেশ দেওয়া হয়। সভায় বন্যাদুর্গতদের পুনর্বাসনের উদ্যোগ নিতে সরকারকে বাধ্য করতে গণ-আন্দোলন গড়ে তোলার জন্য পার্টির নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।

রাজধানীর পুরানা পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় কমিটির নতুন ১০ জন সংগঠক মনোনীত করা হয়। নতুন সংগঠকরা হচ্ছেন অ্যাডভোকেট আনোয়ার হোসেন রেজা, পরেশ কর, অমৃত বড়ুয়া, আবিদ হোসেন, অ্যাডভোকেট আইনুন নাহার লিপি, আসলাম খান, অ্যাডভোকেট মহসিন রেজা, হাফিজুল ইসলাম, মোতালেব মোল্লা ও জাহিদ হোসেন খান।

মন্তব্য



সাতদিনের সেরা