kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

সিরাজগঞ্জ শহরের ৭০ ভাগ বাড়িতে এডিসের লার্ভা

ডেঙ্গুতে আক্রান্ত ৭৫

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জ জেলার হাসপাতালগুলোতে পরীক্ষা করে গতকাল শুক্রবার সকাল পর্যন্ত নতুন করে আরো ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। সব মিলিয়ে জেলায় এ পর্যন্ত ৭৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে সিভিল সার্জন কার্যালয়ের কর্মীরা পৌর এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনাসহ ৭০ ভাগ বাসা-বাড়িতে ডেঙ্গুর জন্য দায়ী এডিস মশা ও লার্ভা পেয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিরাজগঞ্জ ২৫০ শয্যার শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে গত কয়েক দিনে ৩১ জন ডেঙ্গু রোগী শনাক্ত করে চিকিৎসা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরো আটজন রোগী ভর্তি হয়েছে। সব মিলিয়ে ২৫ জন রোগী এখনো হাসপাতালে ভর্তি আছে। নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ১৮ জন রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে চারজন। সব মিলিয়ে বর্তমানে ১৫ জন এই হাসপাতালে ভর্তি রয়েছে। আভিসিনা হাসপাতালে চারজন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হয়েছে একজন। এ ছাড়া এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালে ৯ জন ডেঙ্গু রোগীকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে গত দুই দিনে সিভিল সার্জন কার্যালয়ের এন্টোমোলজি টেকনিশিয়ানরা পৌর এলাকার বিভিন্ন স্থানে পর্যবেক্ষণ করে গুরুত্বপূর্ণ স্থাপনায় এডিস মশার লার্ভা ও অ্যাডাল্ট মশা পেয়েছেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছে সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়।

সিভিল সার্জন কার্যালয়ের এন্টোমোলজি টেকনেশিয়ান তোফাজ্জল হোসেন জানান, গত দুই দিন তাঁরা সিরাজগঞ্জের সার্কিট হাউসসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে এডিস মশার লার্ভা পেয়েছেন। সিরাজগঞ্জ পৌরসভা কার্যালয় চত্বরে স্তূপ করে রাখা গাড়ির টায়ারে জমা পানিতে এডিসের লার্ভা পাওয়া গেছে। পুলিশ সুপারের বাসভবনের ফুলের টবে লার্ভা ও তিনটি অ্যাডাল্ট মশা, গণপূর্ত কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীর বাসভবনে ও জেলা পরিষদের ডাকবাংলাসহ কয়েকটি বাড়িতে লার্ভা পাওয়া গেছে।

মন্তব্য



সাতদিনের সেরা