kalerkantho

সোমবার  । ১৯ শ্রাবণ ১৪২৭। ৩ আগস্ট  ২০২০। ১২ জিলহজ ১৪৪১

ডেঙ্গু শনাক্তকরণ

নড়াইলে কিটস পাঠালেন মাশরাফি

নড়াইল প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নড়াইল-২ আসনের জনগণের জন্য ব্যক্তিগত খরচে ৬০০ ডেঙ্গু শনাক্তকরণ কিটস এনএস১ দিয়েছেন সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা। গতকাল শুক্রবার এসব কিডস বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়। এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে হাসপাতালে রোগীদের জন্য মশারির স্ট্যান্ড পাঠানো হয়েছে।

গতকাল দুপুরে ডেঙ্গু কিটস হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আঞ্জুমান আরা, সিভিল সার্জন আসাদ-উজ-জামান মুন্সি, পুলিশ সুপার মো. জসিমউদ্দিন, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, সদর হাসপাতালের রেসিডেন্ট মেডিক্যাল অফিসার ডা. মশিউর রহমান বাবু প্রমুখ।

নড়াইল সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ৮টা পর্যন্ত জেলায় মোট ১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাঁদের মধ্যে নড়াইল সদর হাসপাতালে ১৩ জন এবং কালিয়া ও লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন রয়েছেন। কমপক্ষে চারজন স্থানীয়ভাবে আক্রান্ত। সরকারিভাবে ডেঙ্গু রোগী শনাক্তকরণে কিটস না থাকায় স্থানীয়ভাবে ডেঙ্গু শনাক্ত করা সম্ভব ছিল না। সংসদ সদস্য মাশরাফির পাঠানো কিটসের মধ্যে ৩০০ সদর হাসপাতালের জন্য ও ৩০০ লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য বরাদ্দ ছিল।

নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা বলেন, ‘সংসদ সদস্য মাশরাফি জরুরিভাবে এসব কিট নিজ খরচে পাঠিয়ে এলাকার জনগণের জন্য যে তাত্ক্ষণিক ব্যবস্থা নিয়েছেন সে জন্য তাঁকে ধন্যবাদ জানাই। ডেঙ্গুসংক্রান্ত যেকোনো প্রয়োজনে তিনি পাশে থাকার নিশ্চয়তা দিয়েছেন। তিনি স্থানীয় জনগণকে তাত্ক্ষণিকভাবে চিকিৎসা নেওয়ার আহ্বান জানান।’

 

 

মন্তব্য