kalerkantho

মঙ্গলবার । ১২ ফাল্গুন ১৪২৬ । ২৫ ফেব্রুয়ারি ২০২০। ৩০ জমাদিউস সানি ১৪৪১

তারকাদের নিয়ে তথ্যমন্ত্রীর ডেঙ্গু দমন অভিযান

নিজস্ব প্রতিবেদক   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তারকাদের নিয়ে তথ্যমন্ত্রীর ডেঙ্গু দমন অভিযান

ডেঙ্গু দমন অভিযান উদ্বোধনকালে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল চলচ্চিত্র তারকা, প্রযোজক ও পরিচালকদের নিয়ে রাজধানীর বিএফডিসির সামনের সড়কে ঝাড়ু হাতে নামেন। ছবি : কালের কণ্ঠ

চলচ্চিত্র তারকাদের নিয়ে এডিস মশা নিধন অভিযান চালিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। গতকাল শুক্রবার সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রাঙ্গণে তিনি এ সচেতনতামূলক অভিযান চালান।

তথ্যমন্ত্রী বলেন, এডিস মশা দমনে সবার সম্মিলিত উদ্যোগ দরকার। সেই সঙ্গে দরকার পরিচ্ছন্নতা। কিন্তু গুজব পরিহারের কোনো বিকল্প নেই।

ড. হাছান মাহমুদ বলেন, ‘ডেঙ্গু ও অন্যান্য বিষয়ে বিভ্রান্তিকর তথ্য ও গুজবে কান দেবেন না। প্রতিরোধ করুন, যাচাই করে সত্য তথ্য জেনে নিন। প্রধানমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু প্রতিরোধে ঝাঁপিয়ে পড়ুন।’

অনুষ্ঠানে বিশিষ্ট অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, ডেঙ্গু প্রতিরোধ শুধু সরকারের দায়িত্ব নয়। নিজ নিজ এলাকায় নিজেদের দায়িত্ব পালনের মধ্য দিয়েই ডেঙ্গুর বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ সম্ভব।

অভিনেত্রী তারিন জাহান বলেন, ‘আমরা মানুষেরাই আমাদের পরিবেশ নষ্ট করছি। আমাদের প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে সচেতন হওয়া উচিত।’

চিত্রনায়ক ফেরদৌস আহমেদ বলেন, ‘ঢাকায় শুধু নয়, দেশের বিভিন্ন স্থানে এডিস মশার বিস্তার ঘটেছে। সবাইকে সচেতন হতে হবে।’

এ অভিযানে অংশ নেন চলচ্চিত্র তারকা ইলিয়াস কাঞ্চন, রোজিনা, অঞ্জনা, দিলারা, আন্না, রিয়াজ, শাহ নুর, জায়েদ খান, জয় চৌধুরী, শিপন, আঁচল, তাহনা, প্রযোজক খোরশেদ আলম খসরু, আবু মুসা দেবু, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন প্রমুখ।

উদ্বোধনের পর ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তাররোধে পরিচ্ছন্নতা কার্যক্রম ও প্রতীকী মশা নিধন অভিযান চালানো হয়। অভিযানের একপর্যায়ে বিএফডিসির সামনের সড়কে পরিচ্ছন্নতায় তথ্যমন্ত্রী নিজে ঝাড়ু হাতে নেন, পরে মশার ওষুধ ছিটানোর মেশিন হাতে নেন। অন্য শিল্পী-কর্মীরাও ঝাড়ু হাতে কর্মসূচিতে অংশ নেন।

মন্তব্য



সাতদিনের সেরা