kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

গোপালগঞ্জের সুস্বাদু সন্দেশের স্বাদ নিলেন মার্কিন রাষ্ট্রদূত

গোপালগঞ্জ প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গোপালগঞ্জ সফরে এসে দত্ত মিষ্টান্ন ভাণ্ডারে সস্ত্রীক সন্দেশ আর রাজভোগ মিষ্টির স্বাদ নিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। খেয়েই শুধু ক্ষান্ত হননি, স্বাদে মুগ্ধ হয়ে কিনে নিয়ে গেছেন ৩০ কেজি সন্দেশও।

গতকাল শুক্রবার সকাল ৭টায় গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কের কোর্ট এলাকায় দত্ত মিষ্টান্ন ভাণ্ডারে আসেন তিনি। দোকানের একটি টেবিলে বসে রবার্ট মিলার ও তাঁর স্ত্রী মিচেল এডিলমেন সন্দেশ খান। পরে দোকান মালিকের অনুরোধে রাজভোগ মিষ্টিও খান তিনি। 

দোকান মালিক বাবলু দত্ত জানান, গত বৃহস্পতিবার রাতে গোপালগঞ্জ সার্কিট হাউসে মার্কিন রাষ্ট্রদূত নৈশভোজে তাঁর দোকানের সন্দেশ খান। ভালো লাগায় পরদিন সকালে নিজেই চলে আসেন দোকানে। মিষ্টি খেয়ে তিনি খুব খুশি হয়েছেন। মিষ্টি ভালো বলেও মন্তব্য করেছেন। এ সময় নিরাপত্তার কাজে নিয়োজিত সবাইকেও মিষ্টি খাইয়েছেন রাষ্ট্রদূত। 

মুকসুদপুরের বানিয়ার চর ক্যাথলিক গির্জা পরিদর্শন

এদিকে গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টায় মুকসুদপুর উপজেলার বানিয়ার চর ক্যাথলিক গির্জা পরিদর্শনে যান মার্কিন রাষ্ট্রদূত। এ সময় তিনি খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের খোঁজখবর নেন এবং ২০০১ সালে বানিয়ার চর গির্জায় বোমা হামলায় নিহত ১০ জনের কবরে ফুল দিয়ে ও মোমবাতি প্রজ্বলন করে শ্রদ্ধা জানান। তাদের আত্মার শান্তি কামনায় বিশেষ প্রার্থনা করেন তিনি।

পরে গির্জার পক্ষ থেকে আয়োজিত এক আলোচনাসভায় মিলার স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় শিশুদের পরিবেশিত মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান উপভোগ করেন তিনি।

 

মন্তব্য



সাতদিনের সেরা