kalerkantho

বার্কিপুর বেইলি ব্রিজ ২৭ দিন পর চালু

সিলেট অফিস   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



২৭ দিন বন্ধ থাকার পর গতকাল শুক্রবার থেকে সিলেটের গোয়াইনঘাট উপজেলার বার্কিপুর বেইলি ব্রিজ দিয়ে যান চলাচল চালু হয়েছে। গত ৭ জুলাই একটি সিমেন্টবোঝাই ট্রাক ব্রিজ ভেঙে খাদে পড়ে গেলে ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

সিলেটের গোয়াইনঘাট উপজেলা সদর থেকে প্রায় তিন কিলোমিটার দূরে বার্কিপুর বেইলি ব্রিজের অবস্থান। সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারিঘাট হয়ে গোয়াইনঘাট উপজেলা সদরে যাতায়াতে এ ব্রিজটি প্রতিদিন ব্যবহার করে হাজার হাজার মানুষ। যাত্রীবাহী-মালবাহী যানবাহনও চলাচল করে এ ব্রিজ দিয়ে। ব্রিজটি ভেঙে যাওয়ায় এই সড়ক দিয়ে চলাচলকারী শিক্ষার্থী, ব্যবসায়ীসহ নানা পেশার মানুষ দুর্ভোগে পড়ে। অনেকই ভাঙা সেতুর কাঠামোর ওপর দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছিল। গতকাল থেকে এ পরিস্থিতির উত্তরণ ঘটল।

সিলেট সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া জানান, ব্রিজটি ভেঙে পড়ার পর তা মেরামতের উদ্যোগ নেওয়া হয়। কিন্তু ভারি বৃষ্টি আর পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যার কারণে ব্রিজটি মেরামত করতে কিছুটা সময় লাগে। অবশেষে শুক্রবার ব্রিজটি চালু গেছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল বলেন, সারি-গোয়াইনঘাট সড়কের বার্কিপুর বেইলি ব্রিজটি ফের চালু হওয়ায় সিলেট জেলা সদরের সঙ্গে গোয়াইনঘাট উপজেলাবাসীর যোগাযোগ ফের স্থাপিত হয়েছে। সেই সঙ্গে যাত্রী সাধারণের ভোগান্তি নিরসন হলো।

 

মন্তব্য