kalerkantho

মঙ্গলবার । ১০ ডিসেম্বর ২০১৯। ২৫ অগ্রহায়ণ ১৪২৬। ১২ রবিউস সানি     

গাইবান্ধায় রেলমন্ত্রী

ঈদের আগেই স্বাভাবিক হবে ট্রেন চলাচল

গাইবান্ধা প্রতিনিধি   

৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, ঈদে ঘরমুখো মানুষের সুবিধার্থে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের আগেই গাইবান্ধার ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত করে ট্রেন চলাচল স্বাভাবিক করার নির্দেশনা দিয়েছেন। তাই দ্রুত ঠিকাদার নিয়োগ করে কাজ শুরু করা হয়েছে। নতুন করে কোনো প্রাকৃতিক দুর্যোগ দেখা না দিলে আগামী ৮ আগস্টের মধ্যে ট্রেন চলাচল শুরু হবে।

গতকাল শুক্রবার বন্যার পানির তোড়ে বিধ্বস্ত লালমনিরহাট-শান্তাহার রুটের গাইবান্ধার ত্রিমোহিনী-বাদিয়াখালী সাত কিলোমিটার রেলপথ পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘রেলের জনবল সংকট থাকায় বন্যার পানি নেমে যাওয়ার পর  ঠিকাদার ও  স্থানীয় শ্রমিক নিয়োগ করে দ্রুত এই কাজ শেষ করার ব্যবস্থা নেওয়া হয়েছে। ফলে কয়েক দিনের মধ্যেই যাত্রীদের দুর্ভোগ দূর হবে।’

এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্ত রেলপথ ঘুরে দেখে সংশ্লিষ্টদের এটি দ্রুত মেরামতের জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেন।

এর আগে সকাল ১১টার দিকে মন্ত্রী গাইবান্ধা রেলস্টেশনে আসেন। সেখানে রেলওয়ের চিফ ইঞ্জিনিয়ার মো. আফজাল হোসেন তাঁর সামনে বন্যা পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত রেললাইনের অবস্থা ও মেরামতের চিত্র তুলে ধরেন। পরে স্থানীয় আওয়ামী লীগ ও সুশীল সমাজের পক্ষ থেকে গাইবান্ধা রেলস্টেশনের জরাজীর্ণ অবস্থা থেকে উত্তরণের কিছু দাবি তুলে ধরা হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা