kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

আজ শুরু ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ

নিজস্ব প্রতিবেদক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে আজ শুক্রবার থেকে তৃতীয়বারের মতো শুরু হচ্ছে রিয়ালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানানচর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হবে। চূড়ান্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবেন ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবেন যথাক্রমে তিন লাখ ও দুই লাখ টাকার মেধাবৃত্তি। এ ছাড়া প্রথম ১০ জন একটি করে ল্যাপটপসহ  গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও আলমারি উপহার পাবেন বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়।

আয়োজকরা জানান, প্রতিযোগিতায় বাংলা একাডেমি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ও ভাষা বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত বিচারকমণ্ডলী পুরো প্রক্রিয়ার সঙ্গে সক্রিয়ভাবে জড়িত আছেন।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে থাকছেন সাহিত্যিক ও কিশোর আলো সম্পাদক আনিসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৌমিত্র শেখর ও মিডিয়া ব্যক্তিত্ব ত্রপা মজুমদার। আজ শুক্রবার থেকে শুরু এ রিয়ালিটি শো প্রতি শুক্র ও রবিবার রাত ৯টা ৩৫ মিনিটে প্রচারিত হবে চ্যানেল আইতে। ১৯টি পর্বের আকর্ষণীয় এ প্রতিযোগিতার মাধ্যমে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করা হবে। ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগ, পরিকল্পনা ও পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ‘কালের কণ্ঠ’।

মন্তব্য



সাতদিনের সেরা