kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

পররাষ্ট্রমন্ত্রীকে আশ্বাস

রোহিঙ্গা ইস্যুতে সহায়তা অব্যাহত রাখবে থাইল্যান্ড

কূটনৈতিক প্রতিবেদক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রোহিঙ্গা সংকট সমাধানে বাংলাদেশকে সহায়তা প্রদান অব্যাহত রাখার আশ্বাস দিয়েছে দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর জোট আসিয়ানের সভাপতি থাইল্যান্ড। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যাংককে থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রী ডন প্রমুদউইনাই পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে এ আশ্বাস দেন।

থাইল্যান্ড সফরে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী মোমেন রোহিঙ্গা সংকটের নেতিবাচক প্রভাবগুলো তুলে ধরে আসিয়ান সভাপতি হিসেবে সে দেশের ভূমিকা প্রত্যাশা করেন। এ সময় তিনি রোহিঙ্গাদের দ্রুত ও নিরাপদ প্রত্যাবাসনে থাইল্যান্ডের সহযোগিতা চান। জবাবে থাই শীর্ষ কূটনীতিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ব্যাংককে ২৬তম আসিয়ান রিজিওনাল ফোরামের ফাঁকে বাংলাদেশ ও থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীরা বৈঠক করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী মোমেন প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার ব্যাপারে বাংলাদেশের আগ্রহের কথা উল্লেখ করেন। উভয় মন্ত্রীই বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন এবং বিভিন্ন খাতে বাণিজ্য ও বিনিয়োগ বাড়ানোর ওপর জোর দেন।

পররাষ্ট্রমন্ত্রী এশিয়ান ইনস্টিটিউট অব থাইল্যান্ডে বঙ্গবন্ধু চেয়ার পিএইচডি ফেলোশিপ চালু করার উদ্যোগে সহায়তা দেওয়ায় থাই সরকারকে ধন্যবাদ জানান।

মন্তব্য



সাতদিনের সেরা