kalerkantho

বুধবার । ১৬ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৬ সফর ১৪৪১       

অজ্ঞান পার্টি ও জাল নোট চক্রের ৪৭ জন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

২ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঈদের আগে রাজধানীতে অজ্ঞান পার্টি ও জাল টাকার কারবারিদের দৌরাত্ম্য বেড়ে যায়। এই অপতৎপরতা প্রতিরোধে আগে থেকেই অভিযান জোরদার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গত বুধবার এক দিনে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির ৪০ সদস্যকে গ্রেপ্তার করেছে ডিবি। একই সময়ে পৃথক অভিযানে এক কোটি ১৬ লাখ টাকার জাল নোটসহ সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের মধ্যে মতিঝিল ও সবুজবাগ থেকে ৯০ লাখ টাকার জাল নোটসহ চারজন এবং যাত্রাবাড়ীর মাতুয়াইল থেকে ২৬ লাখ টাকার ভারতীয় জাল রুপিসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়।

গতকাল বৃহস্পতিবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযানগুলো সম্পর্কে বিস্তারিত জানানো হয়। সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরেন ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বুধবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে গোয়েন্দা দক্ষিণ বিভাগ ১৯ জনকে, গোয়েন্দা পশ্চিম বিভাগ সাতজনকে ও মারাত্মক অপরাধ বিভাগ ১৪ জনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে চেতনানাশক ট্যাবলেট, ট্যাবলেট মিশ্রিত খেজুর, হালুয়া ও জুস উদ্ধার করা হয়েছে।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, ঈদ সামনে রেখে তারা ঢাকা শহরের বিভিন্ন মার্কেট, পশুর হাট, বাসস্ট্যান্ড, সদরঘাট ও রেলস্টেশন এলাকা টার্গেট করে বিভিন্ন ব্যক্তির সঙ্গে সখ্য গড়ে তোলে। এরপর তাদের অন্য সদস্যরা অপরিচিত সেজে টার্গেট করা ব্যক্তিদের ট্যাবলেট মিশ্রিত খাবার খাওয়ায়।

মন্তব্য



সাতদিনের সেরা