kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

২৯ কিশোরকে ভ্রাম্যমাণ আদালতের ছয় মাসের দণ্ড

নিজস্ব প্রতিবেদক   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর শেরেবাংলানগর ও তেজগাঁও থানাধীন এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ২৯ সদস্যকে আটকের পর তাদের প্রত্যেককে ছয় মাসের দণ্ড দিয়ে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গত মঙ্গলবার বিকেল থেকে রাত পর্যন্ত র‌্যাব-২ এর উদ্যোগে রাজধানীর তেজগাঁও থানাধীন কারওয়ান বাজার, ফার্মগেট, রেললাইন বস্তি এলাকা এবং শেরেবাংলানগর থানাধীন কলেজ গেট, শিশুমেলা, শ্যামলী এলাকা থেকে কিশোর গ্যাংয়ের ২৯ সদস্যকে আটক করা হয়। পরে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম তাদের প্রত্যেককে ছয় মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন। আটকের সময় তাদের কাছ থেকে ১৩ পিস ইয়াবা, গাঁজা, দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই কিশোররা জানায়, তারা সবাই বিভিন্ন কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য এবং তারা সবাই মাদকাসক্ত। দীর্ঘদিন ধরে রাজধানীর বিভিন্ন স্থানে তারা ছিনতাই করে আসছে।  ব্যাগ, মোবাইল ফোন ছিনতাই করা, মহিলাদের ভ্যানিটি ব্যাগ চাকু বা ব্লেড দিয়ে কেটে ভেতরে থাকা গুরুত্বপূর্ণ মালপত্র ছিনতাই করে দ্রুত পালিয়ে যাওয়ার কাজগুলো তারা দক্ষতার সঙ্গে করে। তারা আরো জানায়, একটি মোবাইল ছিনতাই করে দিতে পারলে তারা তিন থেকে পাঁচটি ইয়াবা পায়।

আটক কিশোরদের স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের দোষী সাব্যস্ত করে ছয় মাসের জন্য কিশোর সংশোধন কেন্দ্রে পাঠান।

র‌্যাব জানায়, কিশোরদের কাছ থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা যাচাই-বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা