kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

পঞ্চগড়ে লেভেলক্রসিংয়ের দাবিতে রেলপথ অবরোধ

পঞ্চগড় প্রতিনিধি   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চগড়ে লেভেলক্রসিং স্থাপন ও গেটম্যান নিয়োগের দাবিতে গতকাল বুধবার প্রায় এক ঘণ্টা রেলপথ অবরোধ করে রাখে স্থানীয়রা। সকালে সদর উপজেলার মাগুড়া ইউনিয়নের নয়নীবুরুজ রেলস্টেশন এলাকায় এই কর্মসূচি পালন করে তারা। এ সময় পঞ্চগড় থেকে সান্তাহারগামী উত্তরবঙ্গ মেইল ট্রেনটি প্রায় এক ঘণ্টা অবরোধ করে রাখা হয়। পরে রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনের আশ্বাসে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।

স্থানীয়রা জানায়, পঞ্চগড় সদর উপজেলার ঝলই বাজার থেকে নয়নীবুরুজ রেলপথের ওপর দিয়ে আমলাহারে যাতায়াতের জন্য একটি ব্যস্ত সড়ক রয়েছে। অথচ দীর্ঘদিনেও ওই স্থানে লেভেলক্রসিং স্থাপন বা গেটম্যান নিয়োগ দেওয়া হয়নি। রেললাইনের পশ্চিম পাশে ঘরবাড়ি থাকায় ট্রেন এলে পথচারীরা তা বুঝতে পারে না। তাই ওই জায়গায় একের পর এক দুর্ঘটনা ঘটে চলেছে। সর্বশেষ গত শনিবার পঞ্চগড় থেকে ছেড়ে যাওয়া পার্বতীপুরগামী পঞ্চগড় কমিউটার ডেমু ট্রেনের ধাক্কায় ওই এলাকার এক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুই মোটরসাইকেল আরোহী নিহত হন।

মাগুড়া ইউনিয়নের চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রধান জানান, স্থানীয়দের ট্রেন আটকে রাখার খবর পড়ে তিনি বিষয়টি রেলপথমন্ত্রীকে জানান। মন্ত্রী লেভেলক্রসিং নির্মাণ ও গেটম্যান নিয়োগের ব্যাপারে আশ্বস্ত করলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

মন্তব্য



সাতদিনের সেরা