kalerkantho

চার মহাসড়কে দুর্ঘটনায় নিহত ৭, আহত ১০

কালের কণ্ঠ ডেস্ক   

১ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



মহাসড়কে নিষিদ্ধ তিন চাকার যান চলাচলের কারণে আবারও প্রাণ দিলেন তিন ব্যক্তি। গতকাল বুধবার ঢাকার ধামরাই উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কে বাসচাপায় মারা গেছেন ব্যাটারিচালিত একটি রিকশা ভ্যানের চালক ও দুই দুধ বিক্রেতা। এ ছাড়া গতকাল ভোরে কুমিল্লার চৌদ্দগ্রামের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে গরুবাহী একটি ট্রাক সড়কে উল্টে তিন গরু ব্যবসায়ী নিহত হন। এ সময় ছয়টি গরুর মৃত্যু হয়। বাগেরহাটের রামপালে পিকআপের ধাক্কায় মা-বাবার সঙ্গে মোটরসাইকেলে থাকা এক শিশু নিহত হয়। ফরিদপুরে বাস-কাভার্ড ভ্যানের সংঘর্ষে আহত হয়েছে বাসচালকসহ ১০ যাত্রী। এসব দুর্ঘটনায় মোট সাতজন নিহত এবং ১০ জন আহত হয়। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর—

ধামরাই (ঢাকা) : ঢাকার ধামরাইয়ের সূতিপাড়া বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে সকাল ৭টার দিকে একটি বাসের চাপায় ব্যাটারিচালিত একটি রিকশাভ্যানের তিন যাত্রী নিহত হন। নিহতরা হলেন উপজেলার নান্নার ইউনিয়নের ধাইরা গ্রামের ভ্যানচালক আবদুল জব্বার (৭০), ভ্যানযাত্রী আবদুস সামাদ বাবু (৬৫) ও আবদুল আলী ফকির (৭২)। সামাদ ও আবদুল আলী ফকির দুধ বিক্রি করার জন্য শ্রীরামপুর বাজারে যাচ্ছিলেন। ঘটনার পর বাসটি পালিয়ে গেছে বলে জানান ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা।

কুমিল্লা : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া এলাকায় গতকাল ভোর ৬টার দিকে গরুবোঝাই একটি ট্রাক উল্টে যায়। এতে ট্রাকের ওপরে থাকা তিন গরু ব্যবসায়ী ঘটনাস্থলেই মারা যান। এ সময় ট্রাকে থাকা ছয়টি গরু মারা যায়। নিহতরা হলেন ঝিনাইদহের মহেশপুর উপজেলার লাঠিপাড়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে খোকন মিয়া (৪০) ও আমান উদ্দিনের ছেলে সামিউল ইসলাম (৪৫) এবং সিবানপুর গ্রামের আনোয়ার হোসেন (৪২)।

চৌদ্দগ্রাম মিয়া বাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল কালাম জানান, ঝিনাইদহ থেকে ১৭টি গরু নিয়ে ওই ট্রাকটি চট্টগ্রামে যাচ্ছিল। পথে চৌদ্দগ্রামের চিওড়া এলাকার ভিটা ওয়ার্ল্ড হোটেলের সামনে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি উল্টে যায়। খবর পেয়ে হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস হতাহতদের উদ্ধার করে।

রামপাল (বাগেরহাট) : বাগেরহাটের রামপাল উপজেলায় পিকআপের ধাক্কায় মা-বাবার সঙ্গে মোটরসাইকেলে থাকা এক শিশু নিহত হয়। নিহত শিশুটির নাম হয় আমেনা খাতুন (৪)। এ সময় তার বাবা হেজবুল্লাহ ও মা তাহেরা বেগম গুরুতর আহত হন। গতকাল সকাল ৭টার দিকে উপজেলার সোনাতুনিয়া বলিয়াঘাটা ব্রিজের কাছে খুলনা-মোংলা মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। শিশুটি রামপাল উপজেলার হোগলডাঙ্গা গ্রামে নানাবাড়ি থেকে মা-বাবার সঙ্গে খুলনা যাচ্ছিল। পথে বলিয়াঘাটা ব্রিজের কাছে আমেনার চশমা পড়ে যায়। এ সময় বাবা হেজবুল্লাহ মোটরসাইকেল ঘুরিয়ে চশমা ওঠাতে গেলে বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ তাদের ধাক্কা দেয়।

ফরিদপুর : ফরিদপুরের কানাইপুর পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে কাভার্ড ভ্যান ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাসচালকসহ ১০ জন আহত হয়। ফরিদপুর ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। বিকেল ৩টার দিকে কুষ্টিয়াগামী এসবি পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীতমুখী একটি কাভার্ড ভ্যানের মধ্যে এ সংঘর্ষ হয়। এতে কিছু সময়ের জন্য মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

মন্তব্য