kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ২৯ জুলাই থেকে

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হচ্ছে ২৯ জুলাই থেকে। গতকাল সকালে রাজধানীর রেল ভবনে সংবাদ সম্মেলনে ঈদ যাত্রার প্রস্তুতির বিভিন্ন বিষয় তুলে ধরেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

রেলমন্ত্রী জানান, আগাম টিকিট বিক্রি আগামী ২৯ জুলাই শুরু হয়ে চলবে ২ আগস্ট পর্যন্ত। আর ঈদে বাড়ি থেকে ফেরার ট্রেনের টিকিট বিক্রি ৫ আগস্ট শুরু হয়ে ৯ আগস্ট পর্যন্ত চলবে। একজন ক্রেতা সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবে। জাতীয় পরিচয়পত্র দেখিয়ে টিকিট কিনতে হবে।

ঈদুল আজহা উপলক্ষে যাত্রার ক্ষেত্রে আগামী ২৯ জুলাই ৭ আগস্টের, ৩০ জুলাই ৮ আগস্টের, ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের, ২ আগস্ট ১১ আগস্টের ট্রেনে ভ্রমণের টিকিট বিক্রি করা হবে।

টিকিট বিক্রি করা হবে রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, বনানী ও তেজগাঁও রেলস্টেশন ও ফুলবাড়িয়া পুরনো রেল ভবন থেকে। যমুনা সেতু হয়ে পশ্চিমাঞ্চলগামী সব আন্ত নগর ট্রেনের টিকিট কমলাপুর রেলস্টেশন, চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্ত নগর ট্রেনের টিকিট বিমানবন্দর রেলস্টেশন, ময়মনসিংহ ও জামালপুরগামী আন্ত নগর ট্রেনের টিকিট তেজগাঁও রেলস্টেশন, নেত্রকোনার মোহনগঞ্জগামী ট্রেনের টিকিট বনানী রেলস্টেশন থেকে বিক্রি করা হবে। সিলেট ও কিশোরগঞ্জগামী সব আন্ত নগর ট্রেনের টিকিট বিক্রি হবে ফুলবাড়িয়ার পুরনো রেল ভবন থেকে।

প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি চলবে। তবে মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হবে প্রতিদিন সকাল ৬টা থেকে। তা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ঈদুল আজহার পর যাত্রার জন্য ফিরতি টিকিটের ক্ষেত্রে ৫ আগস্ট বিক্রি করা হবে ১৪ আগস্টের টিকিট। এ ছাড়া ৬ আগস্ট ১৫ আগস্টের, ৭ আগস্ট ১৬ আগস্টের, ৮ আগস্ট ১৭ আগস্টের, ৯ আগস্ট ১৮ আগস্টের ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

 

মন্তব্য



সাতদিনের সেরা