kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১         

ঈদের আগেই ১৭ জেলার সড়ক মেরামতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক   

২৪ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বন্যা ও বৃষ্টিতে দেশের ১৭ জেলার বিধ্বস্ত সড়কগুলোয় ঈদুল আজহার এক সপ্তাহ আগে জরুরি মেরামতকাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে এক জরুরি সভায় তিনি এ নির্দেশ দেন।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের তথ্যানুসারে, অতিবৃষ্টি ও বন্যায় দেশের ১৭ জেলায় সড়ক বিধ্বস্ত হয়েছে। এসব সড়ক এবারের ঈদ যাত্রায় ভোগান্তির কারণ হয়ে দেখা দিতে পারে। তাই এসব সড়কে জরুরি মেরামতকাজ করাতে হবে।

এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় জরুরি ব্যবস্থা নিতে বিভিন্ন জেলার জন্য তদারকদল গঠন করেছে। মন্ত্রণালয় সূত্র জানায়, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ির খাগড়াছড়ি-রাঙামাটি-বান্দরবান আঞ্চলিক মহাসড়ক, কেরানীহাট-বান্দরবান জাতীয় মহাসড়ক বেশি বিধ্বস্ত হয়েছে। সুনামগঞ্জ জেলার জামালপুর-সুনামগঞ্জ, নেয়ামতপুর-তাহিরপুর, কচিরঘাট-বিশ্বম্ভরপুর আঞ্চলিক মহাসড়ক, সিলেট ও মৌলভীবাজার জেলার বিভিন্ন সড়কও ক্ষতিগ্রস্ত হয়েছে। রংপুর-কুড়িগ্রাম সড়ক ভারী যান চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যশোর-খুলনা মহাসড়কের বিভিন্ন জায়গা ক্ষতিগ্রস্ত হয়েছে। বান্দরবানে ১১ কিলোমিটার সড়ক যান চলাচলের অনুপযোগী হয়ে রয়েছে। সওজ অধিদপ্তর সূত্র জানায়, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, বাগেরহাট, সাতক্ষীরা, রাজশাহী ও গোপালগঞ্জে বিধ্বস্ত সড়কগুলোর জরুরি মেরামতের জন্য তদারকদল কাজ শুরু করেছে।

 

মন্তব্য



সাতদিনের সেরা