kalerkantho

বুধবার । ১১ ডিসেম্বর ২০১৯। ২৬ অগ্রহায়ণ ১৪২৬। ১৩ রবিউস সানি     

দুই ছাত্রীসহ তিনজনকে ধর্ষণ

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



দুই ছাত্রীসহ তিনজনকে ধর্ষণ

বরগুনার বামনা ও সিরাজগঞ্জের তাড়াশে দুই স্কুলছাত্রী ও নোয়াখালীতে এক শিশুকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বামনার শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়েছে। আরো দুই জেলায় দুজনকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। গ্রেপ্তার হয়েছে ধর্ষণ মামলার এক আসামি। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর :

বামনা (বরগুনা) : গত সোমবার অষ্টম শ্রেণির শিক্ষার্থীকে গণধর্ষণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে প্রণব চন্দ্র বিশ্বাস (২২) নামে এক মোটরসাইকেলচালক ও সোহেল হাওলাদার (২১) নামে একজনকে আটক করেছে পুলিশ। প্রণব উপজেলার উত্তর গুদিঘাটা গ্রামের কুমেদ বিশ্বাসের ছেলে ও সোহেল একই গ্রামের সেলিম হাওলাদারের ছেলে। অভিযুক্ত অন্য দুজনের নাম অসীম ও অন্তর।

থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ওই শিক্ষার্থী গত সোমবার দুপুরে বিদ্যালয় থেকে বাড়ি ফিরছিল। পথে মোটরসাইকেলচালক প্রণব বিশ্বাস, সোহেল হাওলাদার, অসীম ও অন্তর নামে চারজন তাকে জোর করে নদীর পারে নিয়ে যায়। সেখানে তারা তাকে ধর্ষণ করে। ঘটনাটি কাউকে জানালে তাকে প্রাণনাশের হুমকিও দেয়। পরে তাকে অচেতন অবস্থায় ফেলে রেখে চলে যায় অভিযুক্তরা। অন্তরের বাবা একটি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. স্বপন হাজি ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন বলে অভিযোগ।

নোয়াখালী : সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নে এক শিশুকে (৭) ধর্ষণের অভিযোগে মো. রুবেল (২২) নামে একজনকে সোমবার রাতে স্থানীয় কালিতারা বাজার এলাকা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রুবেল সল্যাঘটিয়া গ্রামের মৃত আবু তাহেরের ছেলে।

শিশুটির পরিবার জানায়, সোমবার বিকেলে শিশুটি বাড়ির উঠানে অন্য এক শিশুর সঙ্গে খেলছিল। এ সময় রুবেল তাকে ঘরে ডেকে নিয়ে ধর্ষণ করেন। শিশুটি চিৎকার করতে চাইলে তার মুখ চেপে ধরে ও হত্যার হুমকি দেন রুবেল। পরে অন্য শিশুটি ঘটনাটি জানালে নির্যাতিত শিশুকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়।

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) : তাড়াশে স্কুলছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ ও মোবাইল ফোনে এর ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়ার হুমকি দেওয়ার অভিযোগে এক প্রভাবশালীর ছেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল সোমবার রাতে ছাত্রীটি তাড়াশ থানায় মামলাটি করে। আসামি মিজানুর রহমান (১৯) পৌর এলাকার কাউরাইল গ্রামের মজিবুর রহমানের ছেলে।

রাজবাড়ী : মোবাইল ফোনে গান দেখানোর কথা বলে রাজবাড়ীর রামকান্তপুর ইউনিয়নে এক ছেলেশিশুকে (৬) যৌন নির্যাতন করার অভিযোগ উঠেছে। অসুস্থ শিশুটিকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, শিশুটির মা-বাবা রাজবাড়ী শহরে চাকরি করেন। গতকাল সকালে তাঁরা কাজে যান। শিশুটিকে বাসায় একা পেয়ে একটি জুট মিলের শ্রমিক ও পাবনার ঈশ্বরদীর বাসিন্দা এক কিশোর (১৫) মোবাইলে গান শোনানোর কথা বলে রামকান্তপুরের কাজীবাদা গ্রামের ভাড়া বাসায় ডেকে নিয়ে যায়। পরে তাকে যৌন নির্যাতন করে। শিশুটি চিৎকার দিলে ওই কিশোর পালিয়ে যায়।

এদিকে রাজবাড়ীতে চার বছরের শিশু ধর্ষণ মামলার আসামি রাজমিস্ত্রি আজম শেখকে (৪০) গতকাল গ্রেপ্তার করেছে পুলিশ। আজম রাজবাড়ী সদর উপজেলার চন্দনী ইউনিয়নের ঘোরপালান গ্রামের মৃত জয়নাল আবেদীনের ছেলে।

শিশুটির মা জানান, গত শনিবার আজম বিস্কুট খাওয়ানোর লোভ দেখিয়ে শিশুটিকে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। এ ঘটনায় সোমবার শিশুটির বাবা রাজবাড়ী থানায় মামলা করেন। 

কুলাউড়া (মৌলভীবাজার) : কুলাউড়া উপজেলার তেলিবিল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদের বিরুদ্ধে এক শিক্ষিকাকে যৌন নিপীড়ন ও হয়রানি করার অভিযোগ উঠেছে। এর প্রতিকার ও নিরাপত্তা চেয়ে ওই শিক্ষিকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযুক্ত নোমান আহমদ বলেন, ‘অভিযোগ সত্য নয়। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে।’

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার বলেন, ‘প্রধান শিক্ষক ওই শিক্ষিকাকে বিয়ের প্রস্তাব দিয়ে উত্ত্যক্ত করেছেন বলে শুনেছি। অভিযোগের বিষয়ে তদন্ত চলছে।’

ইউএনও মুহাম্মদ আবুল লাইছ বলেন, ‘অভিযোগটি থানায় পাঠিয়েছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা