kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

নারায়ণগঞ্জে হকাররা ঈদের আগে ফুটপাতে বসতে চায়

নারায়ণগঞ্জ প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পুনর্বাসনের আগ পর্যন্ত ও আগামী ঈদুল আজহাকে সামনে রেখে আবারও ফুটপাতে বসার দাবিতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ জেলা হকার্স সংগ্রাম পরিষদ। গতকাল বৃহস্পতিবার দুপুরে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে শুরু করে নতুন কোর্ট পর্যন্ত বিক্ষোভ মিছিল করে তারা। মিছিল শেষে তারা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেয়।

স্মারকলিপিতে বলা হয়, নারায়ণগঞ্জ শহরের বঙ্গবন্ধু সড়কসহ বিভিন্ন সড়কের পাশে তৈশি পোশাকসহ অন্যান্য সামগ্রী বিক্রি করে বেঁচে আছে হকাররা। তাদের জন্য অদ্যাবধি কেউ স্থায়ী অবস্থান তৈরির উদ্যোগ গ্রহণ করেনি। ফলে হকাররা জীবন ধারণের জন্য ফুটপাতে ব্যবসা করে আসছে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে ইতিপূর্বে বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত বসার অনুমতি দেওয়া হয়েছিল।

কিন্তু সাম্প্রতিক সময়ে হকারদের ফুটপাতে বসার ব্যাপারে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। ফলে তারা পরিবার-পরিজন নিয়ে মানবিক সমস্যায় জর্জরিত। সামনে ঈদুল আজহা। তাই হকারদের বাঁচার জন্য আবার ফুটপাতে বসার অনুমতি দেওয়া প্রয়োজন। আর এতে করে হকাররা তাদের পরিবার-পরিজন নিয়ে শান্তিতে বসবাস করতে পারবে।

এই স্মারকলিপি প্রদানের পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন বলেন, ‘আমিও আপনাদের সঙ্গে একমত। এখানে ব্যক্তি উদ্দেশ্যে কিছু করা হয়নি। পুলিশ সুপার দেশে আসুক। প্রয়োজনে তাঁর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনায় বসব।’

এর আগে চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে হকাররা সমাবেশ করে।

মন্তব্য