kalerkantho

শুক্রবার । ২৪ জানুয়ারি ২০২০। ১০ মাঘ ১৪২৬। ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১     

স্ত্রী ডেঙ্গু আক্রান্ত

৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে মেয়রকে নোটিশ

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রী ডেঙ্গু আক্রান্ত হওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) কাছে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে সংস্থার মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে আইনি (লিগ্যাল) নোটিশ পাঠিয়েছেন স্বামী। গতকাল বৃহস্পতিবার রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী তানজিম আল ইসলাম এই নোটিশ পাঠান।

তবে নোটিশটি গতকাল বিকেল পর্যন্ত নগর ভবনে পৌঁছেনি বলে কালের কণ্ঠকে নিশ্চিত করেছেন ডিএসসিসির আইন কর্মকর্তা। নোটিশদাতা তানজিম আল ইসলামের স্ত্রী ডেঙ্গু আক্রান্ত হওয়ায় ক্ষতিপূরণ চেয়ে নোটিশটি পাঠানো হয়। নোটিশদাতা সুপ্রিম কোর্টের আইনজীবী।

নোটিশে বলা হয়, গত ২৯ জুন তাঁর স্ত্রী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। পাঁচ দিন হাসপাতালে থেকে আংশিক সুস্থতা লাভ করেন। এডিস মশা নিধনে ডিএসসিসি পুরোপুরি ব্যর্থ। তাই এর দায়ভার তাদের নিতে হবে। ক্ষতিপূরণের পাশাপাশি আগামী তিন দিনের মধ্যে খিলগাঁও ১ নম্বর ওয়ার্ডে মশক নিধনে কার্যকর পদক্ষেপ নিতে হবে। তা না হলে আইন অনুযায়ী ক্ষতিপূরণ ও প্রতিকার চেয়ে রিট করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।

ডিএসসিসির আইন কর্মকর্তা নিতাই চন্দ্র সেন (অতিরিক্ত দায়িত্ব) জানান, আইনি নোটিশ পাওয়ার পর স্বাস্থ্য বিভাগে পাঠানো হবে। স্বাস্থ্য বিভাগ আইন বিভাগের মাধ্যমে নোটিশের জবাব দেবে। তবে আইনি নোটিশের পরিপ্রেক্ষিতে ক্ষতিপূরণ দেওয়ার নজির সিটি করপোরেশনের নেই। তিনি বলেন, ‘নোটিশ পাওয়ার পর আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। নোটিশ আসার পর সভায় করণীয় ঠিক করার পর স্বাস্থ্য বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।’

আইনজীবী তানজিম আল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘ডিএসসিসির মেয়র ডেঙ্গু রোগীকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানোর ঘোষণা দিয়েছেন। আমার স্ত্রীকে বিদেশ পাঠানোর দরকার নেই। টাকা পেলে ঢাকার ভালো হাসপাতালে চিকিৎসা করাব আমি। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে টাকা দিতে এবং তিন দিনের মধ্যে মশা নিয়ন্ত্রণে ব্যবস্থা নিতে বলেছি লিগ্যাল নোটিশের মাধ্যমে।’

মন্তব্য



সাতদিনের সেরা