kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

সড়ক সংস্কারের দাবি

জয়পুরহাটে পরিবহন ধর্মঘট

জয়পুরহাট প্রতিনিধি   

১২ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রশস্তকরণ ও উন্নয়নের নামে চলাচল অনুপযোগী করে ফেলে রাখা জয়পুরহাটের তিনটি আঞ্চলিক সড়কের উন্নয়নকাজ দ্রুত শেষ করার দাবিতে আন্দোলনে নেমেছে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন। এরই ধারাবাহিকতায় গতকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা প্রতীকী পরিবহন ধর্মঘট পালন করেছে তারা।

জয়পুরহাট-মোকামতলা, জয়পুরহাট-আক্কেলপুর ও জয়পুরহাট-ক্ষেতলাল—এ তিনটি আঞ্চলিক মহাসড়কের প্রশস্তকরণ ও উন্নয়নকাজ শুরু হয় এ বছরের জানুয়ারিতে। কিন্তু সড়কগুলোর পুরাতন পিচ তুলে পাথর, খোয়া ও বালু ফেলে অকেজো করে রাখা হয়েছে। ফলে ওই সড়কগুলো দিয়ে যানবাহন চলাচল করতে পারছে না। ঝুঁকি নিয়ে চলাচল করতে গিয়ে দুর্ঘটনার পাশাপাশি প্রায় বিকল হয়ে পড়ছে বিভিন্ন যানবাহন। তাই সড়কগুলো দ্রুত সংস্কারের দাবিতে পরিবহন মালিক ও শ্রমিক সংগঠন যৌথভাবে আন্দোলনে নেমেছে। সড়ক সংস্কারের দাবিতে এর আগে সংবাদ সম্মেলন এবং মানববন্ধন কর্মসূচি পালন করে মালিক-শ্রমিকরা। পূর্ব ঘোষণা অনুযায়ী গতকাল বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা ধর্মঘট পালন করেন জেলার পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। ধর্মঘট চলাকালে সকাল ১১টার দিকে জয়পুরহাট শহরের পাঁচুর মোড়ে সড়ক সংস্কারের দাবিতে সমাবেশ করেন সংগঠনের নেতারা। এ সময় বক্তব্য দেন জাহাঙ্গীর আলম চৌধুরী, আনিছুর রহমান, মোশারফ হোসেন, আনিছুল ইসলাম প্রমুখ।

দুপুরে মালিক-শ্রমিক নেতাদের সঙ্গে জেলা প্রশাসনের মতবিনিময়সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত ওই মতবিনিময়সভায় জেলা প্রশাসক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির, সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাদেকুল ইসলাম উপস্থিত ছিলেন। এ সময় সড়ক বিভাগের পক্ষ থেকে তিন দিনের মধ্যে সড়কগুলোর বড় বড় গর্ত ভরাটের পাশাপাশি বর্ষার পর দ্রুত সংস্কারের আশ্বাস দেওয়া হয়।      

সড়ক ও জনপথ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাদেকুল ইসলাম বলেন, বর্ষার কারণে সড়কের এমন বেহাল দশা হয়েছে। বড় গর্তগুলো ভরাট করে চলাচল উপযোগী করার পাশাপাশি বর্ষার পর সড়ক সংস্কারকাজ দ্রুত শেষ করা হবে।

মন্তব্য