kalerkantho

সড়ক দুর্ঘটনা

আগে যেতে গিয়ে বাস খাদে প্রাণ গেল চারজনের

মাধবপুর, বাহুবল যাত্রাবাড়ী ও ধামরাইয়ে নিহত ৫
চবির আট শিক্ষক আহত

কালের কণ্ঠ ডেস্ক   

২৩ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আগে যেতে গিয়ে বাস খাদে প্রাণ গেল চারজনের

ঠাকুরগাঁওয়ে গতকাল একটি বাসকে ওভারটেক করতে গিয়ে খাদে পড়ে যায় ইএস ট্রাভেলসের এই বাসটি। তাতে নিহত হয় চালকসহ চারজন। ছবি : কালের কণ্ঠ

ঠাকুরগাঁওয়ে পাল্লা দিয়ে বাস চালানোর খেসারত হিসেবে প্রাণ দিতে হলো চারজনকে। এ ঘটনায় আহত হয়েছে প্রায় ১০ জন। গতকাল বৃহস্পতিবার সদর উপজেলার সালান্দর ইউনিয়নের ডেনিশ ভূতপাড়া এলাকায় ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এদিকে মাধবপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে দুই মোটরসাইকেল আরোহীর। বাহুবলে দুই অটোরিকশার সংঘর্ষে এক নারী নিহত হয়েছেন। পিকআপ থেকে পড়ে প্রতিবন্ধী এক যুবকের মৃত্যু হয়েছে ঢাকার ধামরাইয়ে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষকদের বহনকারী বাস নিয়ন্ত্রণ হারালে আহত হয় আটজন। প্রতিনিধিদের খবরে বিস্তারিত :

ঠাকুরগাঁও : নিহত চারজন হলেন সদর উপজেলার কলেজপাড়া এলাকার বাসিন্দা ও বাসচালক বাবুল (৪০), পঞ্চগড় টুনিরহাট এলাকার বাসিন্দা কামরুজ্জামান বাবু (৪২), ঠাকুরগাঁওয়ের নারগুন ইউনিয়নের আবুল কালাম আজাদ (৪৮) ও পৌর এলাকার মজিবর রহমান (৬০)।

ঠাকুরগাঁও সদর থানার ওসি আশিকুর রহমান জানান, ঠাকুরগাঁও থেকে রাজু পরিবহনের একটি বাস পঞ্চগড়ের দিকে যাচ্ছিল। একই দিকে যাচ্ছিল ‘ইএস ট্রাভেলস’ নামের একটি বাস। ভূতপাড়া এলাকায় ইএস ট্রাভেলসের বাসটি রাজু পরিবহনকে অতিক্রমের (ওভারটেক) চেষ্টা করতে হিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। তাতে ঘটনাস্থলে দুজন এবং হাসপাতালে দুজনের মৃত্যু হয়।

এ ঘটনায় ওই মহাসড়কে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধার কার্যক্রম শেষ করার পর স্বাভাবিক হয় যান চলাচল।

চলতি মাসের শুরুতে একই উপজেলার জগন্নাথপুরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে ১০ জন নিহত হয়। আহত হয় ২১ যাত্রী।

হবিগঞ্জ : দুর্ঘটনাটি ঘটে গত বুধবার রাতে, মাধবপুরের কাউছারনগর এলাকায়। নিহত আশিক (২৭) ও জুনাইদ (২০) মাধবপুর উপজেলার কালিননগর এলাকার বাসিন্দা। এ ঘটনায় একই এলাকার সুমন (২০) নামের আরেক আরোহী গুরুতর আহত হয়েছেন। পুলিশ জানায়, এই তিনজন মোটরসাইকেলে করে মাধবপুর থেকে হবিগঞ্জ যাচ্ছিলেন। কালিননগর এলাকায় একটি ট্রাক পেছন দিক থেকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই আশিকের মৃত্যু হয়। গতকাল সকালে হাসপাতালে মৃত্যু হয় জুনাইদের।

এদিকে বাহুবলে সিএনজিচালিত দুই অটোরিকশার সংঘর্ষে তারা বানু (৫৪) নামের এক নারী নিহত হয়েছেন। গতকাল বিকেলে উপজেলার মিরপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত তারা বানু বাহুবল উপজেলার ইজ্জপুর গ্রামের মৃত আরফান আলীর স্ত্রী। এ ঘটনায় আহত চারজন হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

ধামরাই : মালবাহী পিকআপ থেকে পড়ে এক বাক্প্রতিবন্ধীর মৃত্যু হয়। পুলিশ জানায়, মানিকগঞ্জের সাটুরিয়া থেকে ধামরাইয়ের বাথুলী বাজারে যাওয়ার সময় জালসা-বাথুলী সড়কের বেলীশ্বর গ্রামে পিকআপটি দ্রুত মোড় নেয়। ওই সময় ভ্যান থেকে পড়ে অজ্ঞাতপরিচয় ওই যুবকের মৃত্যু হয়। পুলিশের ধারণা, নিহত যুবক পিকআপে মাল ওঠানো-নামানোর কাজ করতেন।

চবি : দুর্ঘটনাটি ঘটে গতকাল দুপুর আড়াইটার দিকে; হাটহাজারীর বড়দিঘিরপাড় এলাকায়। পুলিশ জানায়, শিক্ষকদের বহনকারী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে উঠে যায়। তাতে আহত হন আটজন শিক্ষক। তাঁদের মধ্যে তিনজন হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরেছেন।

যাত্রাবাড়ী : বাসের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল বিকেলে মেয়র হানিফ ফ্লাইওভারের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম ইমারত হোসেন (৪৮)। তিনি নারায়ণগঞ্জ ইপিজেডে একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপক ছিলেন। পুলিশ জানায়, ছেলেকে নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছিলেন ইমারত হোসেন। একটি বাস ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। পরে হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

মন্তব্য