kalerkantho

শুক্রবার । ২৩ আগস্ট ২০১৯। ৮ ভাদ্র ১৪২৬। ২১ জিলহজ ১৪৪০

ঈদের শুভেচ্ছা বিনিময়

মানুষের আস্থার মর্যাদা আমি দেব : প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

১৫ আগস্ট, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানুষের আস্থার মর্যাদা আমি দেব : প্রধানমন্ত্রী

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও কূটনীতিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। ছবি : পিআইডি

ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে মানুষ যেন মানুষের কল্যাণে কাজ করে এবং বাংলাদেশ যেন আরো উন্নত হয়, ঈদের দিনে সেই প্রত্যাশার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ওপর আস্থা রাখায় দেশের জনগণকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছেন বলেই তাদের সেবা করার সুযোগ পেয়েছি। তাদের এই আস্থা বিশ্বাসের মর্যাদা আমি দেব এবং দেশকে এগিয়ে নিয়ে যাব।’

গত সোমবার কোরবানির ঈদের দিন সকালে গণভবনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, ‘ঈদ একটা ত্যাগের দৃষ্টান্ত নিয়ে আমাদের সামনে এসেছে। ত্যাগের মহিমায় উদ্ভাসিত এই ঈদ যেন মানুষকেও মানুষের কল্যাণে যেকোনো ত্যাগ স্বীকারের জন্য আরো উৎসাহিত করে এবং দেশ যেন আরো উন্নত হয়। ঈদের দিনে আমি সেটাই কামনা করি।’

প্রতিবারের মতো এবারও ঈদের সকালে গণভবনে নানা শ্রেণি-পেশার মানুষ আসে প্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে। মেয়ে সায়মা হোসেন ওয়াজেদকে নিয়ে সকাল ১১টার দিকে গণভবনের মাঠে তৈরি প্যান্ডেলে পৌঁছান প্রধানমন্ত্রী। আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানকসহ নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিল। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ বিভিন্ন দেশের কূটনীতিকরাও এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে ঈদের শুভেচ্ছা লোটে শেরিংয়ের :  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। প্রেসসচিব ইহসানুল করিম জানান, লোটে শেরিং মঙ্গলবার দুপুর পৌনে ১২টায় শেখ হাসিনাকে ফোন করেন। তিনি ভুটানের জনগণ ও তাঁর পক্ষ থেকে বাংলাদেশের জনগণ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদুল আজহার শুভেচ্ছা জানান। 

উপহারসামগ্রীসহ মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা বিনিময় : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সব যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যের সঙ্গে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় করেছেন। প্রধানমন্ত্রী তাঁর শুভেচ্ছার নিদর্শন হিসেবে মোহাম্মদপুরে গজনবী রোডে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের মধ্যে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা পুনর্বাসন কেন্দ্রে (মুক্তিযোদ্ধা টাওয়ার-১) ফুল, ফলমূল এবং মিষ্টান্ন পাঠান।

মন্তব্য