kalerkantho

কনস্টেবল নিয়োগ পরীক্ষা

গাজীপুরে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার দুই সহোদর

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৭ জুলাই, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গাজীপুরে কনস্টেবল পদে চাকরি দেওয়ার কথা বলে প্রতারণার অভিযোগে দুই সহদোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ সুপারের আত্মীয় পরিচয়ে শুক্রবার রাতে দুই চাকরিপ্রত্যাশীর কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টাকালে জেলা গোয়েন্দা পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। গতকাল শনিবার দুপুরে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

গ্রেপ্তারকৃতরা হলেন—ফরিদপুরের বোয়ালমারী উপজেলার রাজাপুর গ্রামের সৈয়দ আলী আফজালের ছেলে সৈয়দ মাহনুর হাসান জুয়েল (৩২) ও তাঁর বড় ভাই সৈয়দ মাহবুর হোসেন (৪৮)। তাঁদের কাছে গাজীপুর ছাড়াও দেশের ১১টি জেলার ১৮ জন কনস্টেবল প্রার্থীর ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পাওয়া গেছে।

পুলিশ সুপার শামসুন্নাহার জানান, গাজীপুরে গত ২৬ জুন পুলিশ কনস্টেবল পদে প্রার্থীদের প্রাথমিক বাছাই ও পরদিন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ জুলাই পরীক্ষার ফল প্রকাশ করা হয়।  প্রতারকচক্র যাতে প্রার্থীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতে না পারে সে জন্য সাদা পোশাকে পুলিশ তৎপর ছিল। জুয়েল ও তাঁর ভাই চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ দুই প্রার্থীর সঙ্গে মোবাইল ফোনে চুক্তি করে। ফোনের সূত্র ধরে প্রথমে ঢাকার মালিবাগ থেকে সৈয়দ মাহনুর হাসান জুয়েলকে আটক করা হয়। জুয়েলের স্বীকারোক্তি অনুযায়ী গাজীপুর থেকে সৈয়দ মাহবুর হোসেনকে আটক করা হয়। পরে তাঁদের দেহ তল্লাশি করে দেশের ১১টি জেলার ১৮ জন প্রার্থীর কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র, দুটি মোবাইল ফোনসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র উদ্ধার করা হয়।

আটককৃতরা কনস্টেবল পদে চাকরিপ্রার্থীদের চাকরি দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছিল। তাঁদের বিরুদ্ধে মামলা হচ্ছে।

মন্তব্য