kalerkantho

সোমবার । ২২ জুলাই ২০১৯। ৭ শ্রাবণ ১৪২৬। ১৮ জিলকদ ১৪৪০

ছেলের রিকশায় যাওয়ার পথে ট্রাকচাপায় মা নিহত

সাত জেলায় সড়কে পুলিশ সদস্যসহ ১১ জনের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



ছেলের রিকশায় যাওয়ার পথে ট্রাকচাপায় মা নিহত

নিজের রিকশায় করে মা ও স্ত্রী-সন্তানকে নিয়ে যাচ্ছিলেন মাসুম মিয়া। পথে একটি ট্রাক এসে সামনে থেকে রিকশাটিকে চাপা দিলে নিহত হয়েছেন মা। আহত হয়েছেন মাসুম ও তাঁর স্ত্রী-সন্তান। ঘটনাটি ঘটেছে কুমিল্লা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার চান্দিয়ারায়।

এ ছাড়া ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় প্রাণ গেছে ১০ জনের। তাদের মধ্যে রাজধানী ঢাকায় এক পুলিশ সদস্য, নীলফামারীর সৈয়দপুরে দাদা-নাতি, লালমনিরহাটে দুজন, বগুড়ার শেরপুর ও কিশোরগঞ্জের ভৈরবে দুই শিশুসহ তিনজন, চাঁদপুরের হাজীগঞ্জে এক যুবক ও চট্টগ্রামের সীতাকুণ্ডে দুজন রয়েছে। গত মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার বিকেল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

ব্রাহ্মণবাড়িয়া : নিহত পারভীন বেগম (৫৫) সদর উপজেলার মতিউর রহমানের স্ত্রী। খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মো. হোসেন সরকার জানান, মাসুম রিকশায় করে মা, স্ত্রী শাহানা আক্তার ও মেয়ে মুন্নীকে নিয়ে সুহিলপুর থেকে বেতবাড়িয়া যাওয়ার পথে ট্রাকটি তাঁদের চাপা দেয়।

রাজধানী : সায়েদাবাদ এলাকায় গত মঙ্গলবার রাতে ট্রাকচাপায় মোটরসাইকেলচালক পুলিশ কনস্টেবল নূর মোহাম্মদ রহমান (৩৫) নিহত হয়েছেন। তিনি পুলিশ কন্ট্রোল রুমে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি নীলফামারী জেলার বাগামারি মোল্লাপাড়া গ্রামে।

পুলিশ জানায়, রাত ১২টার দিকে মোটরসাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি ট্রাক সায়েদাবাদের জনপথ মোড়ে পেছন থেকে নূর মোহাম্মদকে ধাক্কা দেয়। এতে তিনি মোটরসাইকেল নিয়ে পড়ে গেলে ট্রাকটি তাঁকে চাপা দিয়ে পালিয়ে যায়। ঘটনাস্থলেই প্রাণ হারান নূর মোহাম্মদ। কিছু দূরে গিয়ে ট্রাক রেখে চালক পালিয়ে যায়। পুলিশ ট্রাকটি জব্দ করেছে।

সৈয়দপুর (নীলফামারী) : গতকাল সকালে সৈয়দপুর শহরের উপকণ্ঠ ওয়াপদা নয়াহাটে সৈয়দপুর-নীলফামারী সড়কে পিকআপের ধাক্কায় পথচারী দাদা ও নাতি নিহত হন। তাঁরা হলেন পূর্ব বোতলাগাড়ী ফকিরপাড়ার বাসিন্দা পানি উন্নয়ন বোর্ডের অবসরপ্রাপ্ত কর্মচারী রহমতউল্ল্যাহ্ (৫৫) ও আড়াই বছরের তাহসিন রেজা তুরাগ। পিকআপটিসহ চালককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন।

লালমনিরহাট : আদিতমারী উপজেলার পলাশী বাজার এলাকার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে গতকাল সকালে ট্রাকচাপায় একটি ইজি বাইকের চালক ও এক যাত্রী নিহত হন। আহত হন ছয়জন। নিহতরা হলেন কালীগঞ্জ উপজেলার দক্ষিণ গোপালরায় গ্রামের ইজি বাইকচালক রবিউল ইসলাম ও একই এলাকার নান্দু বর্মণ। আহতরা হলেন নিহত নান্দু বর্মণের ছেলে পূর্ণ চন্দ্র রায়, একই গ্রামের প্রদীপ চন্দ্র রায়, ফিরোজ আলী ও আলমগীর হোসেন এবং কাকিনা গ্রামের আলমগীর হোসেন ও শিপন।

ধুনট (বগুড়া) : শেরপুর উপজেলার মীর্জাপুরে গতকাল ঢাকা-বগুড়া মহাসড়ক পার হওয়ার সময় মাইক্রোবাসের ধাক্কায় সেতু মিয়া (১২) নামের এক শিশু নিহত হয়েছে। সে মির্জাপুর ইউনিয়নের মদনপুরের শাহাদত হোসেনের ছেলে ও কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র।

ভৈরব (কিশোরগঞ্জ) : ভৈরব উপজেলার মানিকদী পুরানগাঁও এলাকার আরশ মিয়ার ছেলে শুভরাজ (৫) গতকাল সকালে বাড়ির সামনে খেলা করার সময় অটোরিকশার চাপায় নিহত হয়েছে।

হাজীগঞ্জ (চাঁদপুর) : গতকাল বিকেলে কাজে যাওয়ার সময় নিজের ট্রলির (ইট ভাঙার মেশিন) নিচে চাপা পড়ে চালক সুফি আলম (২৭) নিহত হয়েছেন। হাজীগঞ্জ পৌরসভার টোরাগড়-বদরপুর সংযোগ সড়কের চাঁদপুর-লাকসাম রেললাইন এলাকায় এ ঘটনা। সুফি পৌর এলাকার টোরাগড় গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

সীতাকুণ্ড (চট্টগ্রাম) : গতকাল সীতাকুণ্ড উপজেলার মহাসড়কের কাশেম জুটমিলস ও বারৈয়াঢালায় দুটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত ও তিনজন আহত হয়েছেন। নিহতরা হলেন কিশোরগঞ্জের নিকলী থানার সর্দারঘাট গ্রামের বাসিন্দা পিকআপযাত্রী আব্দুল সালাম (৬৫) ও কারচালক মো. মিঠু (৪৫)।

মন্তব্য