kalerkantho

মঙ্গলবার। ২০ আগস্ট ২০১৯। ৫ ভাদ্র ১৪২৬। ১৮ জিলহজ ১৪৪০

শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক

দাবি পূরণের নোটিশ পেলেই ক্লাসে ফিরবে বুয়েট শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২১ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দাবিদাওয়া নিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনির সঙ্গে বৈঠক করেছে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। বৈঠকের পর শিক্ষার্থীরা জানায়, মন্ত্রী দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। কিন্তু শুক্রবারের (আজ) মধ্যে দাবি পূরণের নোটিশ না পেলে তারা ফের আন্দোলনে নামবে।

নিয়মিত শিক্ষক মূল্যায়ন প্রগ্রাম, নতুন ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালককে অপসারণসহ ১৬ দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলন চালিয়ে আসছে বুয়েট শিক্ষার্থীরা। গতকাল আন্দোলনের ষষ্ঠ দিনে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসেন শিক্ষামন্ত্রী। উপাচার্য কার্যালয়ে এ আলোচনা চলে প্রায় চার ঘণ্টা।

পরে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক মনে হয়েছে। দাবিগুলো বাস্তবায়নের বিষয়ে উপাচার্য নির্দিষ্ট সময় বেঁধে দিয়েছেন। অন্যদিকে শিক্ষক মূল্যায়ন কিংবা টার্ম পরীক্ষার খাতা মূল্যায়নের মতো বিষয়গুলো আমাদের হাতে নেই। এগুলো একাডেমিক কাউন্সিলের বিষয়। উপাচার্য এগুলো একাডেমিক কাউন্সিলের মাধ্যমে সমাধান করবেন।’

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “নতুন পরিচালকের বিষয়ে অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি করা হবে। ছাত্রী হলের নাম ‘সাবেকুন নাহার সনি হল’ নামকরণ করার বিষয়ে আগামী জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে উপাচার্য সিদ্ধান্ত নেবেন। আশা করব, শিক্ষার্থীরা আন্দোলন প্রত্যাহার করে শনিবার ক্লাসে ফিরে যাবে।”

মন্তব্য