kalerkantho

সোমবার । ২৬ আগস্ট ২০১৯। ১১ ভাদ্র ১৪২৬। ২৪ জিলহজ ১৪৪০

প্রতিবন্ধীসহ দুই স্কুলছাত্রী ধর্ষিত

কালের কণ্ঠ ডেস্ক   

১৭ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৪ মিনিটে



প্রতিবন্ধীসহ দুই স্কুলছাত্রী ধর্ষিত

নওগাঁর বদলগাছীতে বহুমুখী প্রতিবন্ধী এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। পিরোজপুরের নাজিরপুরে গণধর্ষণ করা হয়েছে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে। এ ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। নেত্রকোনায় প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগে বিদ্যালয়সংশ্লিষ্ট দুজনকে আটক করা হয়েছে। লক্ষ্মীপুরে নারীকে বেঁধে গণধর্ষণের ঘটনায় গ্রেপ্তার করা হয় দুজনকে। মানিকগঞ্জে চলন্ত বাসে প্রবাসী নারীকে ধর্ষণচেষ্টার অভিযোগে বাসচালক ও হেলপারকে রিমান্ডে নিয়েছে পুলিশ। দিনাজপুরের হিলিতে শিশুকে যৌন হয়রানির অভিযোগে এক ট্রাকচালককে বেঁধে পিটিয়েছে শিশুটির পরিবার। এ ঘটনায় পুলিশ শিশুটির বাবাকে গ্রেপ্তার করেছে। প্রতিনিধিদের পাঠানো খবর—

বদলগাছী-মহাদেবপুর (নওগাঁ) : নওগাঁর বদলগাছীতে এক প্রতিবন্ধী কিশোরী (১৩) ধর্ষণের শিকার হয়। উপজেলার আধাইপুর ইউনিয়নের উত্তর পারিচা গ্রামে প্রতিবেশী মান্নান হোসেন (৪৭) নামের এক ব্যক্তির বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া গেছে। পরিবারের অভিযোগ, কিশোরীকে ফুসলিয়ে এক পরিত্যক্ত বাড়িতে নিয়ে কয়েক দফা ধর্ষণ করা হয়। গত শুক্রবার দুপুরে বাড়িতে কেউ না থাকার সুযোগে মান্নান বাড়ির গোয়ালঘরে নিয়ে মেয়েটিকে ধর্ষণ করে বলে পরিবারের অভিযোগ। পরে মাকে ঘটনাটি জানায় প্রতিবন্ধী মেয়েটি। এরপর বিষয়টি স্থানীয়ভাবে সমঝোতার চেষ্টা করে ব্যর্থ হলে থানায় মামলা দায়ের করেন ধর্ষিতার মা।

নাজিরপুর (পিরোজপুর) : পিরোজপুরের নাজিরপুরে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনার অভিযোগ পাওয়া যায়। শনিবার রাত ১০টার দিকে উপজেলার মালিখালী ইউনিয়নের যুগিয়া গ্রামের একটি মাছের ঘেরে এ ঘটনা ঘটে। ধর্ষণে সহায়তার অভিযোগে পুলিশ গৌতম শিকারী (২০) নামে এক তরুণকে গতকাল দুপুরে গ্রেপ্তার করে। নাজিরপুরের ওসি মো. জাকারিয়া জানান, ধর্ষককে গ্রেপ্তারের জন্য পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

নেত্রকোনা : জেলার বারহাট্টা উপজেলার হাজীগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আইনউদ্দিনের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগের ঘটনায় দুজনকে আটক করেছে জেলা ডিবি পুলিশ। শনিবার গভীর রাতে বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য লাখ মিয়া ও দপ্তরি খোকন মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। ধর্ষণের বিচার চেয়ে শনিবার দুপুরে প্রধান শিক্ষক আইনউদ্দিনের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন করে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয়রা। এরপর শনিবার বিকেলে র‌্যাব-১৪-এর একটি দলের অভিযানের পর রাতে ডিবি পুলিশ অভিযান চালায়। এলাকাবাসীর অভিযোগ, শিক্ষাঙ্গনে চাঞ্চল্যকর এই ঘটনার সুনির্দিষ্ট অভিযোগ দায়েরের পরও থানা পুলিশ ধর্ষণ মামলা না নিয়ে ধর্ষণচেষ্টার অভিযোগ মামলা নেয়। এর পরও আসামি ধরার চেষ্টা করেনি।

লক্ষ্মীপুর : জেলার রায়পুরে হাত-পা বেঁধে এক নারীকে (৫০) গণধর্ষণের ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। গতকাল দুপুরে উপজেলার চর আবাবিল গ্রাম থেকে মো. মাসুদ (২৫) ও বাচ্চু (২৭) নামের দুজনকে গ্রেপ্তার করে থানা পুলিশ। তাদের মধ্যে মাসুদ উত্তর চর আবাবিল ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের আলাউদ্দিন মাঝির ছেলে ও বাচ্চু ১ নম্বর ওয়ার্ডের সৈয়দ আহমেদ বেপারীর ছেলে। এর আগে গত বুধবার রাতে উপজেলার উত্তর চর আবাবিল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডে এক রিকশাচালকের ঘরে দুর্বৃত্তরা জোরপূর্বক ঢোকে। তারা স্বামীর অনুপস্থিতিতে ওই নারীকেও বেঁধে ধর্ষণ করে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের ঘিওরে চলন্ত বাসে জর্দানফেরত নারীকে ধর্ষণচেষ্টার মামলায় আসামি স্বপ্ন পরিবহনের চালক ও হেলপারকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রবিবার দুপুরে জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৮-এর ঘিওর আমলি আদালতের বিচারক রওশনারা বেগম তাদের এ রিমান্ড মঞ্জুর করেন। আসামিরা হলো চালক নায়েব আলী ও হেলপার সোহাগ। নায়েব মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার উত্তর মেরুণ্ডী এলাকার শীতল মোল্লার ছেলে এবং সোহাগ নাটোরের নলডাঙ্গা ঠাকুর লক্ষ্মীপুর এলাকার হায়দার আলীর ছেলে।  

হিলি (দিনাজপুর): দিনাজপুরের হিলিতে পাঁচ বছরের শিশুকন্যার যৌন হয়রানির ঘটনায় তাঁর বাবা এক ট্রাকচালককে গাছে বেঁধে পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। আহত ওই ট্রাকচালক সুকুমার বর্মণ (৩৫)-কে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নির্যাতনের ঘটনায় সুকুমারের অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ওই শিশুর বাবাকে আটক করেছে। গত শুক্রবার দুপুর দেড়টার দিকে হিলির সমাইলপুর গ্রামে যৌন হয়রানি ও মারধরের ঘটনাটি ঘটে। আহত সুকুমার হিলির গোহাড়ার কুশাই বর্মণের ছেলে। ট্রাকচালক সুকুমার বর্মণ বলেন, ‘টিউবওয়েলের পাশে শিশুটির গায়ে লাল পিঁপড়া দেখে আমি শিশুটিকে পিঁপড়া থাকার কথা বলি, শিশুটি পিঁপড়ার ভয়ে দ্রুত বাড়িতে যায়। আমিও সেখান থেকে চলে আসি। কিছুক্ষণ পর শিশুটির মা-বাবাসহ লোকজন এসে আমাকে ট্রাক থেকে নামিয়ে আমগাছের সঙ্গে দড়ি দিয়ে বেঁধে লাঠি দিয়ে পেটাতে থাকে।

মন্তব্য