kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

বিএনপি কার্যালয় এখন শান্ত, রিজভীর পাশে মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক দিন আগের বিক্ষুব্ধ পরিবেশের কোনো চিহ্ন ছিল না গতকাল বুধবার। কমিটি ভেঙে দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার বিক্ষুব্ধ ছাত্রদল নেতারা ভবনের প্রবেশপথে তালা ঝুলিয়ে দেয়। টানা ১১ ঘণ্টা এভাবে চলার পর কেন্দ্রীয় নেতাদের আশ্বাসে ২৪ ঘণ্টার জন্য বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করার কথা জানান ছাত্রদল নেতা আবুল হোসেন। এরপর মঙ্গলবার রাতেই কার্যালয়ের তালা খুলে দেওয়া হয়।

তবে গতকাল বুধবার অন্যান্য দিনের মতোই শান্ত ছিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের পরিবেশ। দুপুরের আগে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ রুহুল কবীর রিজভীকে দেখতে কার্যালয়ে এসেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরেজমিন দেখা গেছে, অন্যান্য দিনের মতো কেন্দ্রীয় কার্যালয়ে সারা দেশ থেকে নেতাকর্মীরা এসেছে। ভবনের নিচের তলায় বইয়ের দোকানটিও খোলা ছিল। তৃতীয় তলায় তিন দিন ধরে অসুস্থ রিজভী শুয়েছিলেন। তাঁর হাতে লাগানো ছিল স্যালাইন। এর মধ্যে সকাল ১১টার দিকে কার্যালয়ে আসেন ফখরুল। তিনি রিজভী যে কক্ষে শয্যাশায়ী সেখানে গিয়ে তাঁর স্বাস্থ্যের খোঁজখবর নেন। এ সময় মহাসচিবের সঙ্গে ছিলেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, কেন্দ্রীয় নেতা মীর নেওয়াজ আলী নেওয়াজ, হাসান জাফির তুহিন প্রমুখ।

রিজভী মহাসচিবকে জানান, তাঁর কথা বলতে অসুবিধা হচ্ছে। তিনি অসুস্থ। মুখে খেতে পারছেন না। বমি হচ্ছে। এখন স্যালাইনে সব কিছু হচ্ছে।

এর আগে গত মঙ্গলবার বিএনপির স্থায়ী কমিটির দুই সদস্য মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায় দলীয় কার্যালয়ে অবস্থানরত সিনিয়র যুগ্ম মহাসচিব অসুস্থ রুহুল কবীর রিজভীকে দেখে যান।

মন্তব্য



সাতদিনের সেরা