kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

পাঁচ দফা দাবি

বেকার মেডিক্যাল টেকনোলজিস্টদের সমাবেশ, স্মারকলিপি

১৩ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বেকার মেডিক্যাল টেকনোলজিস্টদের সমাবেশ, স্মারকলিপি

মেডিক্যাল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগ প্রদান ও পাঁচ দফা দাবিতে গতকাল বেকার ও প্রাইভেট মেডিক্যাল টেকনোলজিস্টরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ ও মানববন্ধন করেন। ছবি : কালের কণ্ঠ

স্বাস্থ্য অধিদপ্তরের অধীন প্রতিষ্ঠান থেকে পাস করা বেকার মেডিক্যাল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে নিয়োগসহ পাঁচ দফা দাবি অবিলম্বে বাস্তবায়নের আহ্বান জানিয়েছে বেকার অ্যান্ড প্রাইভেট সার্ভিসেস মেডিক্যাল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন (বিপিএসএমটিএ)।

গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সারা দেশ থেকে আসা কয়েক শ মেডিক্যাল টেকনোলজিস্টের এক সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। পরে সংগঠনটির পাঁচ সদস্যের প্রতিনিধিদল সচিবালয়ে গিয়ে দাবিসংবলিত স্মারকলিপি স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের দপ্তরে দেয়।

দাবিগুলো হলো মেডিক্যাল টেকনোলজিস্টদের সরকারি চাকরিতে দ্রুত নিয়োগ ও নতুন পদ সৃষ্টি করা, সুপ্রিম কোর্টের নির্দেশনা অনুযায়ী আন্তমন্ত্রণালয় কমিটির প্রতিবেদনের আলোকে ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন করা, স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিক্যাল কর্মচারী নিয়োগ বিধিমালা-২০১৮ সংশোধন ও মেডিক্যাল টেকনোলজিস্টদের দশম গ্রেডে উন্নীতকরণ, ডিপ্লোমা মেডিক্যাল এডুকেশন বোর্ড গঠন এবং ডিপ্লোমা ইন মেডিক্যাল টেকনোলজি কোর্সকে চার বছরে পুনর্বহাল।

সমাবেশে অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য দেন মহাসচিব সিরাজুল ইসলাম, শেখ সাদি, রিপন সরকার পল্লব, শাকিল উদ্দিন, আব্দুল জলিল, আওয়াফ সিদ্দিক, মাহমুদুল হাসান রাশেদ, এম এইচ হাবিব, আবুল কালাম আজাদ, আব্দুল হালিম, ওবায়দুর রহমান মাসুম, নাজমুল হাসান সাগর প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

মন্তব্য



সাতদিনের সেরা