kalerkantho

বৃহস্পতিবার । ১৮ জুলাই ২০১৯। ৩ শ্রাবণ ১৪২৬। ১৪ জিলকদ ১৪৪০

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

বিকেলে মলিন দুপুরের স্বস্তি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

৪ জুন, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা-ময়মনসিংহ সড়কপথের গাজীপুর অংশে গতকাল সোমবার দুপুর পর্যন্ত অনেকটাই স্বস্তির যাত্রা করে ঘরমুখো মানুষ। কিন্তু বিকেলে গাড়ির চাপ বেড়ে যাওয়ায় ধীরে ধীরে দেখা দেয় যানজট। সন্ধ্যার পর থমকে যায় গাড়ির চাকা। পাল্লা দিয়ে দীর্ঘ হতে থাকে গাড়িজট। পুলিশের দাবি, বিকেল থেকে অস্বাভাবিক হারে গাড়ির চাপ বাড়তেই মহাসড়কের টঙ্গী থেকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। তার পরও পুলিশ চেষ্টা করছে যাতে যাত্রীদের দুর্ভোগ কম হয়।

ঢাকা থেকে হালুয়াঘাটগামী আলম এশিয়া পরিবহনের যাত্রী মো. হেদায়েত হোসেন জানান, যানজট নেই জেনে পরিবারের সদস্য নিয়ে যাত্রা করেছিলেন। বিকেল ৫টায় বোর্ডবাজার এসে যানজটের কবলে পড়েন। রাত সাড়ে ৭টায় দুই কিলোমিটার পথ যেতে পাড়েননি। সড়কে একটার সঙ্গে আরেকটি গাড়ি লেগে আছে। বৃষ্টির কারণে সড়কে পানি ও খানাখন্দ এবং অতিরিক্ত গাড়ির চাপে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

পুলিশ ও স্থানীয়ভাবে জানা গেছে, সোমবার দুপুর পর্যন্ত মহাসড়কে যানজট ছিল না। স্বস্তিতে যাত্রীরা বাড়ি ফিরেছিল। দুপুর ২টার পর আশপাশের কিছু গার্মেন্টে ছুটি হলে এবং ঢাকার বিভিন্ন রুটের অতিরিক্ত বাস এবং ব্যক্তিগত গাড়ির চাপ কয়েকগুণ বেড়ে যানজট পাকতে থাকে। বিআরটি প্রকল্পের কারণে টঙ্গী থেকে চান্দনা চৌরাস্তা পর্যন্ত মহাসড়কের ১২ কিলোমিটার নাজুক ছিল। গত রবিবার রাতের বৃষ্টির কারণে সড়ক আরো কর্দমাক্ত হয়ে পড়ে। তার পরও সড়ক সচল ছিল। কিন্তু রাতে যানজট চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী ব্রিজ ছাড়িয়ে যায়।

মন্তব্য