kalerkantho

রবিবার। ১৬ জুন ২০১৯। ২ আষাঢ় ১৪২৬। ১২ শাওয়াল ১৪৪০

জয়িতা ফাউন্ডেশনের সভায় প্রধানমন্ত্রী

নারী-পুরুষ একসঙ্গে এগিয়ে যেতে হবে

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নারী-পুরুষ একসঙ্গে এগিয়ে যেতে হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল গণভবনে অর্থ বিভাগ এবং জাতীয় রাজস্ব বোর্ডের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে মোনাজাত করেন। ছবি : ফোকাস বাংলা

সমাজে নারী-পুরুষের সমান অধিকার নিশ্চিতের ওপর জোর দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘একটি সমাজকে গড়ে তুলতে হলে নারী-পুরুষ সবাইকে সঙ্গে নিয়েই একসঙ্গে এগিয়ে যেতে হবে। কেউ পেছনে পড়ে থাকলে সমাজটা পঙ্গু হয়ে যাবে।’

গতকাল রবিবার সকালে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবনে জয়িতা ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের বিশেষ সভার সূচনা বক্তব্যে এসব কথা বলেন। সভা শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেসসচিব সাখাওয়াত মুন সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রধানমন্ত্রী জয়িতা ফাউন্ডেশনকে বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানিয়ে বলেছেন, তাঁর সরকার নারী-পুরুষের সুষম উন্নয়নের লক্ষ্যে কাজ করছে। তিনি বহুমুখী ব্যবসা উদ্যোগের জন্য নারীদের সমান ও দক্ষ করে গড়ে তোলার আহ্বান জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, ‘নারীর অর্থনৈতিক ক্ষমতায়নে একটি বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে জয়িতা ফাউন্ডেশনের সক্ষমতা বৃদ্ধির পাশাপাশি এর আওতায় কর্মরত তৃণমূল পর্যায়ে যে উদ্যোক্তা রয়েছে তাদের কর্মদক্ষতা বৃদ্ধি করে প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি করতে হবে।’

প্রধানমন্ত্রীর ইফতার : গণভবনের ব্যানক্যুইট হলে গতকাল অর্থ বিভাগ ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্মকর্তাদের জন্য এক ইফতার মাহফিলের আয়োজন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি অতিথিদের জন্য বসানো বিভিন্ন টেবিলে যান এবং তাদের সঙ্গে কুশলাদি বিনিময় করেন। ইফতারের আগে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে এক বিশেষ মোনাজাত করা হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, জাতীয় বাজেটের আকার প্রতিবছর বাড়ছে। এবারও তা বাড়বে। তিনি বাজেট প্রস্তুতকরণ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত কর্মকর্তাদের এ ক্ষেত্রে ঐকান্তিক কাজের জন্য ধন্যবাদ জানান।

সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজিবিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. নজিবুর রহমান, এনবিআর চেয়ার মো. মোশাররফ হোসেন ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। সূত্র : বাসস।

 

মন্তব্য