kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

বিএনপিই পরিণত হয়েছে অকার্যকর দলে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

১৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাষ্ট্র নয়, বিএনপিই অকার্যকর দলে পরিণত হয়েছে। গতকাল বুধবার দুপুরে মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ মন্তব্য করেন।

সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘বাংলাদেশ অকার্যকর রাষ্ট্রে পরিণত হয়েছে’—এমন মন্তব্যের বিষয়ে সাংবাদিকরা তথ্যমন্ত্রীকে প্রশ্ন করেছিলেন।

হাছান মাহমুদ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে চলেছে। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশ, খাদ্য ঘাটতির দেশ থেকে খাদ্য উদ্বৃত্তের দেশ, মানুষের মাথাপিছু আয় গত ১০ বছরে ৬০০ ডলার থেকে ২০০০ ডলারে দাঁড়িয়েছে, দারিদ্র্য ৪০ শতাংশ থেকে ২০ শতাংশে নেমে এসেছে, মানুষের গড় আয়ু ৬৭ থেকে ৭৩ বছরে উন্নীত হয়েছে—এভাবে রাষ্ট্র এগিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি ফখরুল ইসলাম আলমগীরদের নেতৃত্বে অকার্যকর হয়ে যাচ্ছে।’

বিএনপি নেত্রী খালেদা জিয়াকে কেরানীগঞ্জের নতুন কারাগারে স্থানান্তর বিষয়ে দলটির আপত্তির বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপির পক্ষ থেকে বারবার বলা হচ্ছিল যে খালেদা জিয়াকে পুরনো একটি ভবনে স্যাঁতসেঁতে পরিবেশে রাখা হয়েছে। পুরান ঢাকার সেই ভবনটিকে আধুনিক সুযোগ-সুবিধায় সজ্জিত করার পরও তারা এ অভিযোগ করে আসছিল। এখন যখন কেরানীগঞ্জের নতুন সব সুযোগ-সুবিধাসম্পন্ন ভবনে বেগম জিয়াকে স্থানান্তর করা হচ্ছে, এতে বিএনপির খুশি হওয়ার কথা। কিন্তু এর বিরুদ্ধেও রিজভী আহমেদ সংবাদ সম্মেলন করছেন, যার কারণ বোধগম্য নয়।’

সুবীর নন্দী বেঁচে থাকবেন তাঁর সংগীতে : তথ্যমন্ত্রী গতকাল বিকেলে রাজধানীর কাকরাইলে রাজমনি ঈশা খাঁ হোটেলে বাংলাদেশ কালচারাল রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিআরএ) আয়োজিত সুবীর নন্দী স্মরণে ইফতারপূর্ব সভায় বলেছেন, কালজয়ী সংগীতশিল্পী সুবীর নন্দী দীর্ঘ অর্ধশত বছরের সংগীতজীবনে আড়াই হাজারেরও বেশি গানে কণ্ঠ দিয়েছেন। গানের মধ্য দিয়েই তিনি এ দেশের মানুষের মাঝে বেঁচে থাকবেন। মন্ত্রী এ সময় আবারও প্রয়াত সুবীর নন্দীর আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিসিআরএ সভাপতি অভি চৌধুরীর সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সেলিম আলতাফ জর্জ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল।

মন্তব্য