kalerkantho

বৃহস্পতিবার । ২৩ মে ২০১৯। ৯ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৭ রমজান ১৪৪০

তথ্য-প্রযুক্তি মামলায় লেখক ইমতিয়াজ মাহমুদ কারাগারে

নিজস্ব প্রতিবেদক   

১৬ মে, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তথ্য-প্রযুক্তি মামলায় লেখক ইমতিয়াজ মাহমুদ কারাগারে

আইনজীবী ও লেখক ইমতিয়াজ মাহমুদকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এর আগে গতকাল বুধবার সকালে তাঁকে বনানী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে আদালতে পাঠিয়ে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। অন্যদিকে তাঁর আইনজীবী জামিনের আবেদন জানান। জামিনের আবেদন নামঞ্জুর করে তাঁকে কারাগারে পাঠানো হয়।

বনানী থানা পুলিশ জানায়, ২০১৭ সালে খাগড়াছড়ি সদর থানায় তথ্য-প্রযুক্তি আইনে ইমতিয়াজ মাহমুদের বিরুদ্ধে একটি মামলা করা হয়। ওই মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়। গ্রেপ্তারি পরোয়ানা পাওয়ার পর বনানী থানা পুলিশ তাঁকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর ইমতিয়াজকে আদালতে পাঠানো হয় বলে জানান বনানী থানার ওসি ফরমান আলী।

ইমতিয়াজ মাহমুদের ভাই পারভেজ মাহমুদ জানান, বুধবার সকাল ১১টার দিকে নিজের পেশাগত কাজে আদালতে যাচ্ছিলেন ইমতিয়াজ মাহমুদ। যাওয়ার পথে তাঁকে বনানী থানা থেকে ফোন করে থানায় যেতে বলা হয়। থানায় যাওয়ার পর তাঁকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। তাঁর ভাইকে কেন আটক করা হয়েছে তা তাঁরা জানেন না। তাঁদের ধারণা দুই বছর আগে খাগড়াছড়িতে যে মামলা হয়েছিল তথ্য-প্রযুক্তি আইনে সে মামলাতেই তাঁকে আটক করা হয়েছে। তিনি জানান, ২০১৭ সালের ওই মামলায় ইমতিয়াজ মাহমুদ জামিনে ছিলেন।

মন্তব্য