kalerkantho

ধর্ষিতাকে থানায় যেতে বাধা

শিশু ধর্ষণের অভিযোগে আনসার সদস্য গ্রেপ্তার

কালের কণ্ঠ ডেস্ক   

২৬ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৬ মিনিটে



ধর্ষিতাকে থানায় যেতে বাধা

কুড়িগ্রামের রাজীবপুরে দশম শ্রেণির এক ছাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণের ঘটনা ঘটেছে। আজিবর রহমান (৩৫) নামের এক যুবক নিজের বাড়িতে ডেকে নিয়ে ওই ছাত্রীর গলায় ধারালো অস্ত্র ঠেকিয়ে এ নির্যাতন করেন। পরে  আজিবর রহমান ও তাঁর বাবা ইসমাইল হোসেন নির্যাতিত পরিবারটির ওপর কড়া বিধিনিষেধ আরোপ করেন, যাতে পুলিশের কাছে যেতে না পারে।

এদিকে ময়মনসিংহের ফুলপুরে শিশুকে যৌন হয়রানির অভিযোগে এক আনসার সদস্য গ্রেপ্তার হয়েছেন। একই ধরনের অভিযোগে একজন গ্রেপ্তার হয়েছেন সুনামগঞ্জের জগন্নাথপুরে। এদিকে পঞ্চগড়ের দেবীগঞ্জে ঋণের কিস্তির টাকা দিতে গিয়ে এক গৃহবধূ ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। একই ধরনের অভিযোগে মামলা হয়েছে পটুয়াখালীর কলাপাড়ায়। এক শিশু ও নারী শ্রমিককে ধর্ষণ করার অভিযোগ উঠেছে ময়মনসিংহের ভালুকায়। অভিযোগ অনুযায়ী, একই জেলার নান্দাইলেও ধর্ষণের ঘটনা ঘটেছে। মাদরাসার এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠেছে ফরিদপুরের নগরকান্দায়। এ ছাড়া শিশুকে বলাৎকারের অভিযোগে একজন আটক হয়েছেন রাজশাহীর বাঘায়। কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের খবরে বিস্তারিত :

কুড়িগ্রাম : রাজীবপুরে দশম শ্রেণির এক ছাত্রীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে পাঠানো হয়। গত শনিবার সকালে ঘটনাটি ঘটে রাজীবপুরের দুর্গম শংকর মাধবপুর চরে।

কুড়িগ্রাম সদর হাসপাতাল থেকে কিছুটা সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ধর্ষক আজিবর রহমান ও তাঁর বাবা ইসমাইল হোসেন নির্যাতিত পরিবারটির ওপর কড়া বিধিনিষেধ আরোপ করেন, যাতে পুলিশের কাছে যেতে না পারে। একই সঙ্গে সালিস বৈঠকে অভিযুক্তকে কঠিন শাস্তি দেওয়া হবে, এমন আশ্বাস দিয়ে কালক্ষেপণ করে অভিযুক্তের পরিবার। ঘটনার পাঁচ দিনেও কোনো বিচার না পেয়ে নির্যাতিত পরিবারটি ধর্ষকের পরিবারের কড়া পাহারা এড়িয়ে গত বুধবার সন্ধ্যায় রাজীবপুর থানায় গিয়ে ধর্ষণের লিখিত অভিযোগ করে।

অভিযোগে জানা গেছে, ঘটনার দিন স্কুলছাত্রীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যান আজিবর রহমান। তাঁর ফাঁকা বাড়ির একটি ঘরে নিয়ে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে মেয়েটিকে ধর্ষণ করা হয়।

রাজীবপুর থানায় অভিযোগ দেওয়ার পর গত বুধবার রাত ৯টার দিকে কথা হয় নির্যাতিত স্কুলছাত্রীর বাবার সঙ্গে। তিনি বলেন, ‘অভিযুক্ত ও তার পরিবারের সবাই আওয়ামী লীগ করে। তারা স্থানীয়ভাবে প্রভাবশালী। আমরা যাতে থানায় যেতে না পারি সে জন্য গ্রামে পাহারা বসিয়েছে। পাঁচ দিনের মাথায় পালিয়ে থানায় এসেছি। থানায় অভিযোগ দিছি, এ খবর পাইলে তারা যে কী করে আল্লাহই জানে।’

এ ব্যাপারে জানতে চাইলে ধর্ষকের বাবা ইসমাইল হোসেন বলেন, ‘আমার ছেলে অপরাধ করলে তার বিচার করতে চাইছি। এর পরও শুনছি থানায় অভিযোগ দিছে। অভিযোগ দিয়া দেখি আমাদের কী করতে পারে।’

এ ব্যাপারে রাজীবপুর থানার ওসি পলাশ মণ্ডল বলেন, ‘অভিযোগ পেয়েছি। দ্রুত ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে মামলা নেওয়া হবে।’

ফুলপুর : সেখানে এক আনসার সদস্যের বিরুদ্ধে তিন বছরের শিশুকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। অভিযুক্তের নাম আবু বক্কর সিদ্দিক (৪৫)। তিনি উপজেলার ভাইটকান্দি গ্রামের বাসিন্দা। ভুক্তভোগীর পরিবার ও পুলিশ জানায়, গত মঙ্গলবার দুপুরে উপজেলার পুরাতন কোর্ড বিল্ডিং ভবনসংলগ্ন একটি শৌচালয়ে শিশুটিকে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন আবু বক্কর সিদ্দিক। ফুলপুর থানার ওসি মেহেদি হাসান জানান, এ ব্যাপারে মামলা হয়েছে এবং ওই আনসার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।

পঞ্চগড় : দেবীগঞ্জ উপজেলায় ঋণের কিস্তির টাকা দিতে গিয়ে এক গৃহবধূ (১৯) ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। এ অভিযোগে ওই গৃহবধূ দেবীগঞ্জ থানায় মামলাও করেছেন। মামলার এজাহারের বরাত দিয়ে পুলিশ জানায়, সোনাহার ইউনিয়নের ধনতলা গ্রামের নারীরা কিস্তি দিতে প্রতি বুধবার আইজুল ইসলামের বাড়িতে যান। গত বুধবার সকালে যখন ভুক্তভোগী নারী কিস্তি দিতে যান, তখন ওই বাড়িতে কেউ ছিল না। এই সুযোগে শাহীন (২২) নামের এক তরুণ ওই নারীকে ধর্ষণ করেন।

কলাপাড়া : স্বামীর সঙ্গে খালার বাড়ি বেড়াতে গিয়ে এক নারী ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ অনুযায়ী, চাকামইয়া ইউনিয়নের নিশানবাড়িয়ার মৌলভীর তবক গ্রামে গত বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একই গ্রামের রফিসহ চারজনের নামে মামলা করেছেন ভুক্তভোগীর স্বামী। মামলার বাকি তিন আসামি হলেন—একই গ্রামের খালেক হাওলাদার, নিশানবাড়িয়ার মো. রাসেল ও আমতলী পৌরসভার খোন্তাকাটা এলাকার মো. জাফর গাজী।

জগন্নাথপুর : সেখানে প্রথম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মামলা হয়েছে এবং পুলিশ একজনকে গ্রেপ্তার করেছে। মামলার এজাহার অনুযায়ী, উপজেলার কলকলিয়া ইউনিয়নের বাদ খাশিলা (পূর্বপার) গ্রামের রুম্মান মিয়া (২৫) গত মঙ্গলবার ওই শিশুকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করেন। পরে এ ঘটনায় মামলা করেন শিশুটির বাবা।

ভালুকা : ভালুকায় পৃথক ঘটনায় ১০ বছরের এক শিশু এবং এক নারী শ্রমিক ধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। দুটি ঘটনাতেই মামলা হয়েছে এবং দুজন গ্রেপ্তার হয়েছেন। অভিযোগ অনুযায়ী, শিশুকে ধর্ষণের ঘটনাটি ঘটে মল্লিকবাড়ি ইউনিয়নে। আর নারী শ্রমিক ধর্ষণের শিকার হন জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকায়। মামলার এজাহার অনুযায়ী, গত বুধবার বিকেলে শিশুটি বাবার দোকানের দিকে যাচ্ছিল। যাওয়ার পথে হেমেন্দ্র চন্দ্র মণ্ডল শিশুটিকে নানা প্রলোভন দেখিয়ে নিজ বাড়িতে নিয়ে ধর্ষণ করেন। হেমেন্দ্রকে পুলিশ গ্রেপ্তার করেছে। অন্যদিকে নারী শ্রমিককে বিয়ের প্রলোভন দেখিয়ে জামিরদিয়া মাস্টারবাড়ি এলাকার একটি হোটেলে নিয়ে ধর্ষণ করেন ভরাডোবা ক্লাব বাজার এলাকার শফিকুল ইসলাম। নান্দাইল-ঈশ্বরগঞ্জ : নান্দাইলের জাহাঙ্গীরপুর ইউনিয়নে দেবরের হাতে ধর্ষণের শিকার হয়ে থানায় যাওয়ার পথে এক নারী মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। অভিযোগ অনুযায়ী, ওই নারী শ্বশুর-শাশুড়ির সঙ্গে থাকেন। তাঁর স্বামী থাকেন বিদেশে। চাচাতো দেবর আবুল বাশার গত মঙ্গলবার রাতে ওই নারীকে তাঁর ঘরে ঢুকে ধর্ষণ করেন। পরদিন বিকেলে ওই নারী তাঁর মামাকে নিয়ে থানায় যাচ্ছিলেন। কিন্তু পথিমধ্যে আবুল বাশারের লোকজন ওই নারীর ওপর হামলা চালায়।

বাঘা : সেখানে শিশুকে বলাৎকারের অভিযোগে জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তিকে আটক করা হয়েছে। গতকাল বাঘা বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ তাঁকে আটক করে। অভিযোগ অনুযায়ী, উপজেলার উত্তর পাকুড়িয়া গ্রামের জাহাঙ্গীর আলম গত ১ এপ্রিল ওই শিশুকে বলাৎকার করেন।

ফরিদপুর : নগরকান্দায় অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা হয়েছে। মামলায় ইব্রাহিম মাতুব্বর নামে এক তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ। মামলার এজাহার অনুযায়ী, গত বুধবার রাত ১০টার দিকে ওই কিশোরী বাড়ির কলপারে যায়। ওই সময় ইব্রাহিম ও তাঁর দুই সহযোগী কিশোরীর মুখ চেপে ধরে পাশের একটি পুকুরপারে নিয়ে যান। এরপর ধর্ষণের চেষ্টা করেন। কিন্তু কিশোরীর চিৎকারে লোকজন এগিয়ে এলে তাঁরা পালিয়ে যান।

মন্তব্য