kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

কটূক্তির অভিযোগ

ডিজিটাল নিরাপত্তা আইনে জগন্নাথের শিক্ষার্থী গ্রেপ্তার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



ফেসবুকে ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে খুলনা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পরে গতকাল শুক্রবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। কোতোয়ালি থানার ওসি মশিউর রহমান এ তথ্য জানিয়েছেন।

ফরহাদ হোসেন ফাহাদ বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। তাঁকে পুলিশ ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮-এর ২৫, ২৮ ও ৩১ ধারায় গ্রেপ্তার দেখিয়েছে। তবে ফাহাদ দাবি করেছেন, ফেসবুকে যে মন্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে মামলা হয়েছে, তা তিনি করেননি। তাঁকে ফাঁসানোর জন্য তাঁর নামে ভুয়া অ্যাকাউন্ট খুলে এটা করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ফাহাদের বিরুদ্ধে অভিযোগের ‘প্রাথমিক সত্যতা’ পাওয়ায় তাঁকে গ্রেপ্তারের সুপারিশ করে পুলিশের কাছে চিঠি দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ফেসবুক পেজে শেয়ার করা নিউজের নিচে ‘Forhad H Fahad’ নামের একটি অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে। এরপর তাঁর শাস্তির দাবিতে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে আসছিল ধর্মভিত্তিক ছাত্রসংগঠন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

মন্তব্য



সাতদিনের সেরা