kalerkantho

শনিবার । ০৭ ডিসেম্বর ২০১৯। ২২ অগ্রহায়ণ ১৪২৬। ৯ রবিউস সানি ১৪৪১     

পানিতে ডুবে চার শিশুর মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মাদারীপুরের শিবচর, চুয়াডাঙ্গার দামুড়হুদা ও ময়মনসিংহের ফুলপুরে গতকাল শুক্রবার পানিতে ডুবে চার শিশু মারা গেছে। বিস্তারিত প্রতিনিধিদের খবরে—

শিবচর (মাদারীপুর) : শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদারহাট গ্রামের বাড়ির পাশের পুকুরের পানিতে ডুবে জিম (১০) নামে এক স্কুলছাত্র মারা গেছে। সে শিকদারহাট কিন্ডারগার্টেনের পঞ্চম শ্রেণির ছাত্র ছিল।

পারিবারিক সূত্রে জানা যায়, গতকাল দুপুরে গ্রামের লিটন মাতবরের ছেলে জিম এক সহপাঠীর সঙ্গে বাড়ির পাশের পুকুর পারে বসে খেলছিল। এ সময় অসাবধানতাবশত সে পুকুরে পড়ে যায়।

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) : দামুড়হুদা উপজেলার পুরাতন হাউলি গ্রামে জলাশয়ের পানিতে ডুবে হাবিবা খাতুন (১১) নামে এক স্কুলছাত্রী মারা গেছে। সে দামুড়হুদার পুরাতন হাউলি গ্রামের হাবিবুর রহমানের মেয়ে।

স্থানীয়রা জানায়, গতকাল সকাল ১১টায় হাবিবা সহপাঠীদের সঙ্গে বাড়ির পাশের একটি জলাশয়ে কাঁথা ধুতে যায়। ধোয়ার সময় কাঁথাটি তার পায়ে জড়িয়ে গেলে সে পানিতে ডুবে যায়। তার সহপাঠীরা বাড়িতে খবর দিলে বাড়ির লোকজন ও স্থানীয়রা জলাশয়ে নেমে খোঁজাখুঁজির একপর্যায়ে তাকে মৃত অবস্থায় উদ্ধার করে।

ফুলপুর (ময়মনসিংহ) : ফুলপুর উপজেলার রামভদ্রপুরের চরনিয়ামত গ্রামে নানাবাড়ি বেড়াতে এসে পুকুরে ডুবে মাহিয়া (৬) ও জবা (৭) নামে দুই শিশু মারা গেছে। নকলা কাজাইকান্দা গ্রামের মিন্টু মিয়ার মেয়ে মাহিয়া চরনিয়ামত গ্রামে নানাবাড়িতে বেড়াতে গিয়েছিল। গতকাল দুপুরে সে ও মামা জাহাঙ্গীর আলমের মেয়ে জবা খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরে তাদের লাশ বাড়ির পাশের একটি পুকুর থেকে উদ্ধার করা হয়।

স্বরূপকাঠিতে জেলের লাশ উদ্ধার

পিরোজপুরের স্বরূপকাঠির সন্ধ্যা নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজ জেলে মো. শাহ আলমের (৬৫) লাশ পাওয়া গেছে। নিখোঁজ হওয়ার চার দিন পর গতকাল শুক্রবার উপজেলার পূর্ব সোহাগদল গ্রামের গড়ইবাড়ি এলাকার সন্ধ্যা নদীর তীর থেকে পুলিশ তাঁর লাশ উদ্ধার করে।

[প্রতিবেদনটি তৈরিতে তথ্য দিয়ে সহায়তা করেছেন শিবচর (মাদারীপুর), দামুড়হুদা (চুয়াডাঙ্গা), ফুলপুর (ময়মনসিংহ) ও স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি]

মন্তব্য



সাতদিনের সেরা