kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

একই মায়ের সন্তান বয়সের পার্থক্য ২৬ দিন!

যশোর অফিস ও বেনাপোল প্রতিনিধি   

২৭ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক মায়ের প্রথম সন্তান প্রসবের ২৬ দিন পর আরো দুটি সন্তান প্রসবের বিরল ঘটনা ঘটেছে যশোরের আদ্-দ্বীন হাসপাতালে। যশোরের শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের সুমন বিশ্বাসের স্ত্রী আরিফা সুলতানা এই সন্তানদের জন্ম দেন। এর মধ্যে প্রথম সন্তানটির জন্ম হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে, পরের দুটি যশোরের আদ্-দ্বীন হাসপাতালে। এ ঘটনায় এলাকায় কৌতূহলের সৃষ্টি হয়েছে।

আরিফা সুলতানার স্বামী সুমন জানান, ফেব্রুয়ারি মাসে স্ত্রী অসুস্থ হলে তাঁকে যশোর জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে পরামর্শ দেওয়া হয় আরিফাকে খুলনা মেডিক্যালে নিতে। সেখানে নেওয়ার পর ২৫ ফেব্রুয়ারি তাঁর স্ত্রী একটি ছেলেসন্তান প্রসব করেন। এরপর মার্চ মাসের ৩ তারিখে তাঁরা সেখান থেকে প্রথম সন্তান নিয়ে বাড়ি ফেরেন। পরে আবার তাঁর স্ত্রী অসুস্থ হলে তাঁকে ভর্তি করেন যশোরের আদ্-দ্বীন হাসপাতালে। প্রথম সন্তান জন্মের ২৬ দিন পর আদ্-দ্বীনে জন্ম নেয় আরো দুই সন্তান। যার একজন ছেলে অন্যজন মেয়ে।

আদ্-দ্বীন হাসপাতালের চিকিৎসক শীলা পোদ্দার বলেন, ‘গত ২১ মার্চ আরিফা সুলতানা অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন। আলট্রাসনো করার পর আমরা জানতে পারি তাঁর গর্ভে আরো দুটি সন্তান রয়েছে। তাঁর জরায়ু দুটি। যার একটিতে ২৬ দিন আগে স্বাভাবিকভাবে প্রসব হওয়া একটি পুত্রসন্তান ছিল। অন্য জরায়ুতে ছিল দুটি সন্তান, যার একটি ছেলে অন্যটি মেয়ে। ২২ মার্চ রাতে অপারেশনের মাধ্যমে এই দুটি সন্তান প্রসব হয়।’

মন্তব্য



সাতদিনের সেরা