kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

এফবিসিসিআই নির্বাচন

মনোনয়নপত্র জমা দিলেন ৭৬ জন

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ২০১৯-২১ বর্ষের নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিন ছিল গতকাল সোমবার। এ দিন ৭২ পদের বিপরীতে ৭৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে শেষ পর্যন্ত নির্বাচন হবে কি না তা জানা যাবে চূড়ান্ত যাচাই-বাছাই শেষে আগামী ৪ এপ্রিল। সংগঠনের সূত্রে এ কথা জানা গেছে।

বর্তমান এফবিসিসিআইয়ে ৭২টি পরিচালক পদ রয়েছে। এর মধ্যে অ্যাসোসিয়েশন ও চেম্বার গ্রুপ থেকে ১৫ জন করে মোট ৩০ জন মনোনীত পরিচালক হন। বাকি ২১টি করে মোট ৪২টি পরিচালক পদে সরাসরি ভোট হয়। দুই গ্রুপ মিলিয়ে ভোটার সংখ্যা দুই হাজার ৩৯১ জন। এর মধ্যে অ্যাসোসিয়েশন গ্রুপের ভোটার এক হাজার ৯৪৩ জন এবং চেম্বার গ্রুপের ভোটার ৪৪৮ জন। 

ঘোষিত তফসিল অনুযায়ী, গতকাল প্রার্থীদের (নির্বাচিত এবং মনোনীত) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। ১৫ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ এপ্রিল ভোট হওয়ার কথা রয়েছে।

গত রবিবার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় শেখ ফজলে ফাহিমের নেতৃত্বাধীন সম্মিলিত ব্যবসায়ী পরিষদ প্যানেল ঘোষণা করে। ৪২ পরিচালক পদের বিপরীতে ৩৭ জনের নাম ঘোষণা করা হয়। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের প্যানেলে যাঁদের নাম ঘোষণা করা হয়েছে, তাদের ৯০ শতাংশ বর্তমান পরিচালনা পর্ষদের সদস্য।

মন্তব্য



সাতদিনের সেরা