kalerkantho

মঙ্গলবার । ২৮ জানুয়ারি ২০২০। ১৪ মাঘ ১৪২৬। ২ জমাদিউস সানি ১৪৪১     

সুবর্ণচরে গৃহবধূকে গণধর্ষণ

রুহুলের আইনজীবীর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন

নিজস্ব প্রতিবেদক   

২৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন রাতে নোয়াখালীর সুবর্ণচরে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় মূল অভিযুক্ত রুহুল আমিনের আইনজীবী আশেক-ই-রসুলের বিরুদ্ধে মৌখিকভাবে আদালত অবমাননার আবেদন করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। ভুল তথ্য দিয়ে রুহুল আমিনের জামিন আদেশ নেওয়ার অভিযোগে গতকাল সোমবার সংশ্লিষ্ট হাইকোর্ট বেঞ্চে এ আবেদন করা হয়।

তবে আদালত আগামীকাল বুধবার লিখিত আবেদন দাখিল ও শুনানির দিন ধার্য করেছেন। গতকাল রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ রায়।

হাইকোর্ট গত ১৮ মার্চ এক আদেশে আসামি রুহুল আমিনকে এক বছরের জামিন দেন। ২৩ মার্চ একই আদালত তাঁর জামিনের আদেশ প্রত্যাহার করেন। ফলে তাঁর জামিন বাতিল হয়ে যায়। ওই দিন রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ করা হয়, আসামির আইনজীবী ভুল তথ্য দিয়ে জামিন আদেশ নিয়েছেন।

পরে অ্যাটর্নি জেনারেল সাংবাদিকদের বলেন, ‘আসামিপক্ষের আইনজীবী বিদেশ থাকায় আজ (সোমবার) শুনানি হয়নি। আদালত ২৭ মার্চ শুনানির দিন ধার্য করেছেন।’

গত ৩০ ডিসেম্বর রাতে সুবর্ণচরে এক গৃহবধূকে গণধর্ষণ করা হয়। এ ঘটনায় পরদিন চরজব্বার থানায় মামলা করা হয়। তবে মামলায় মূল অভিযুক্ত রুহুল আমিনকে আসামি করা হয়নি। পরে তাকে গ্রেপ্তার ও রিমান্ডে নেয় পুলিশ।

মন্তব্য



সাতদিনের সেরা