kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ময়মনসিংহ সিটি করপোরেশন

প্রথম নির্বাচন ৫ মে, শতভাগ ইভিএমে

বিশেষ প্রতিনিধি   

২৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নবগঠিত ময়মনসিংহ সিটি করপোরেশনে প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৫ মে। এপ্রিলে এইচএসসি পরীক্ষা এবং ৭ মে থেকে রমজান মাস শুরুর বিষয়টিকে বিবেচনায় নিয়ে এই তারিখ বেছে নেওয়া হয়েছে। দেশের দ্বাদশ সিটি করপোরেশন হিসেবে এ সিটির গেজেট প্রকাশের পাঁচ মাস পর এ নির্বাচন হতে যাচ্ছে। এ সিটির ১৩০টি ভোটকেন্দ্রের সব কটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করবে নির্বাচন কমিশন ( ইসি)। গতকাল সোমবার সিইসি কে এম নুরুল হুদার সভাপতিত্বে নির্বাচন কমিশনের ৪৬তম সভায় সিদ্ধান্তের পর কমিশনসচিব হেলালুদ্দীন আহমেদ এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। 

মেয়র ও কাউন্সিলর পদে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই ১০ এপ্রিল এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ সময় ১৭ এপ্রিল।

ইসি সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, নির্বাচন উপলক্ষে এ বছরের ২৮ জানুয়ারি ময়মনসিংহ সিটি করপোরেশনকে ৩৩টি সাধারণ এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডে ভাগ করে সীমানাসংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। ময়মনসিংহ সদর উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে বয়ড়া ও আকুয়া ইউনিয়নের পুরোটা এবং খাগডহর, চর ঈশ্বরদিয়া, দাপুনিয়া, ভাবখালী, সিরতা ও চর নিলক্ষীয়া ইউনিয়নের আংশিক এলাকাকে ময়মনসিংহ পৌরসভায় অন্তর্ভুক্ত করে এই সিটি করপোরেশনের এলাকা নির্ধারণ করা হয়।

গত ১৫ অক্টোবর ময়মনসিংহকে দ্বাদশ সিটি করপোরেশন হিসেবে গঠনের গেজেট প্রকাশ করে সরকার।

মন্তব্য



সাতদিনের সেরা